Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ছুটির দিনে খুলনার পার্কগুলোতে উপচে পড়া ভিড়, উপেক্ষিত স্বাস্থ্য বিধি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১০:৩০ পিএম

২০২০ সালের ১৯ মার্চ করোনার কারণে খুলনার সব পার্ক ও বিনোদন কেন্দ্র বন্ধ করে দেয়া হয়েছিল। গত ১৭ সেপ্টেম্বর খুলনা মহানগরীর ৭ পার্ক খুলে দেয় সিটি করপোরেশন।

খুলে দেয়ার পর প্রতিদিনই ভিড় বেড়ে চলেছে পার্কগুলোতে। ছুটির দিন গুলোতে দেখা যাচ্ছে উপচে পড়া ভিড়। নগর জীবনের কোলাহল মুখর ব্যস্ততাকে দূরে রেখে অনেকেই পরিবার পরিজন নিয়ে আসছেন কিছুটা সময় কাটাতে। তবে কোথাও যেন স্বাস্থ্য বিধি মানার কোন বালাই নেই।

আজ শুক্রবার রাত ৯ টার দিকে নগরীর প্রাণকেন্দ্রে শহীদ হাদিস পার্কে দেখা গেছে অসংখ্য মানুষ এসেছেন। কেউ পরিবার নিয়ে, কেউ বন্ধু বান্ধব নিয়ে। পার্কের শহীদ মিনারের সিঁড়িতে তিল ধারণের জায়গা নেই। পার্কের বাইরেও ভিড়।

পার্কে পরিবার নিয়ে আসা নগরীর লবনচরা এলাকার সফটওয়ার ইঞ্জিনিয়ার মো. আশিক আইয়ান জানান, সপ্তাহে ৬ দিন খুবই ব্যস্ততা যায়। আজ ছুটির দিন। স্ত্রীকে নিয়ে পার্কে এসেছি কিছুটা সময় কাটাতে। তার নব বিবাহিতা স্ত্রী জানালেন, করোনায় দীর্ঘ দিন প্রায় ঘরবন্দী ছিলেন। এখানে এসে ভাল লাগছে।

খুলনার পার্কগুলোতে মানুষের ভিড় বেড়েছে ঠিকই, কিন্তু মাস্কসহ স্বাস্থ্য বিধি না মানার প্রবণতা ব্যাপক ভাবে লক্ষ্য করা গেছে। যদিও খুলনায় করোনার সংক্রমণ এ মুহুর্তে ২ শতাংশের নীচে, তবুও স্বাস্থ্য সুরক্ষা না মেনে অবাধ চলাচল করোনার ঝুঁকিকে বাড়িয়ে দিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ