Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মালদ্বীপে সবাই নেগেটিভ : সাফে জামালদের নতুন জার্সি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

দক্ষিণ এশিয়া ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্ট সাফ চ্যাম্পিয়নশিপের ১৩তম আসরের খেলা আগামী ১ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত মালদ্বীপের রাজধানী মালেতে অনুষ্ঠিত হবে। এ টুর্নামেন্টে অংশ নিতে বর্তমানে মালে রয়েছে বাংলাদেশ জাতীয় দল। মঙ্গলবার বিকালে ঢাকা থেকে রওয়ানা হয়ে রাতে মালে পৌঁছে করোনাভাইরাস পরীক্ষা করিয়েছেন জামাল ভূঁইয়ারা। গতকাল সকালে পরীক্ষার ফল হাতে আসলে জানা যায়, বাংলাদেশ দলের সবার করোনা নেগেটিভ। ফলে বিকালে মালের হেনভেইরু ট্রেনিং পিচে শিষ্যদের নিয়ে অনুশীলনে ঘাম ঝরান বাংলাদেশের স্প্যানিশ কোচ অস্কার ব্রæজোন। মালদ্বীপ থেকে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট জানায়, দলের সব খেলোয়াড় ও কর্মকর্তারা সুস্থ আছে।
এদিকে সাফে বাংলাদেশ দলে নতুন কোচ, ভেন্যুও নতুন। এর আগে সাফের কোন ম্যাচ মালদ্বীপে খেলেনি লাল-সবুজরা। নতুন কোচ ও ভেন্যুর সঙ্গে এবার নয়া মিশন জামাল ভূঁইয়াদের, সাফ শিরোপায় চোখ তাদের। তিন নতুনের সঙ্গে যোগ হয়েছে জার্সিও। মালদ্বীপে নতুন জার্সি গায়ে খেলবেন জামাল-তপুরা। সম্প্রতি নতুন দুই ডিজাইনের জার্সি বানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। নারায়ণগঞ্জের সুব্রত দাশের ডিজাইন করা সবুজ জার্সিটি তারা নির্বাচিত করেছে হোম ম্যাচের জন্য। অন্যদিকে সিলেটের স্বপন আহমেদের ডিজাইন করা লাল জার্সি অ্যাওয়ে ম্যাচের জন্য বেছে নিয়েছে বাফুফে। উক্ত দুই ডিজাইনের জার্সি গায়েই মালদ্বীপের সাফে খেলবেন জামালরা। কাল এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে বাফুফে।
এবারের সাফে পাকিস্তান ও ভুটান বাদে দক্ষিণ এশিয়ার বাকি পাঁচটি দেশ খেলছে। ফলে গ্রæপ পর্ব নয়, রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হবে খেলা। পাঁচ দলের সবাই সবার মুখোমুখি হবে। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। টুর্নামেন্টের উদ্বোধনী দিনই মাঠে নামছে বাংলাদেশ। প্রথম ম্যাচে লাল-সবুজদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ৪ অক্টোবর শক্তিশালী ভারতের বিপক্ষে। এরপর ৭ অক্টোবর মালদ্বীপ ও ১৩ অক্টোবর নেপালের মুখোমুখি হবে নতুন স্প্যানিশ কোচ অস্কার ব্রæজোনের দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাফ

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ