Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানুষ পোড়ানোর পরিকল্পনা করলে বিষদাঁত ভেঙে দেয়া হবে: বিএনপিকে নানক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৫ পিএম

আন্দোলনের নামে আবারও মানুষ পোড়ানোর পরিকল্পনা করলে দেশে জনগণকে ঐক্যবদ্ধ করে তাদের বিষদাঁত ভেঙে দেয়া হবে বলে হুশিয়ারি করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, কোন জায়গায় দিয়ে বাংলাদেশ দখল করলেন? বাংলাদেশে আপনরা আন্দোলনের নামে মানুষ হত্যা করলেন, বাস আগুন দিয়ে পুড়িয়ে দিলেন, বাস যাত্রীদেরকে পুড়িয়ে দিলেন, রেভিনিউ অফিসে আগুন দিলেন, এই অন্তর্ঘাতমূলক কাজগুলোকে আন্দোলন বলেন?

আজ বুধবার পুরান ঢাকার জহির রায়হান সাংস্কৃতিক কেন্দ্রে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত ‘জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম শুভ জন্মদিন উপলক্ষে’ বিশেষ দোয়া এবং এতিম, অসহায় ও দুস্থদের মাঝে উন্নতমানের খাদ্য-বস্ত্র ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপির সমালোচনা করে নানক আরো বলেন, মির্জা ফখরুল বড় বড় কথ বলেন। একটা কাজ দেখান, যে কাজটি আপনার প্রতিষ্ঠাতা জেনারেল জিয়া করেছে, অথবা বেগম খালেদা জিয়া করেছে। আমাদের একটি কাজ দেখান বাংলাদেশে। আর সারাদিন বললেও শেষ হবে না, শেখ হাসিনার উন্নয়নের ফিরিস্তি।

দলীয় বিষয়ে তিনি বলেন, দুঃসময়ের নেতাকর্মী ডুকরে ডুকরে কাঁদে, যখন দেখে নতুন একজন আসছে সবদিক দিয়ে স্বাস্থ্য ভালো, তাদের নিয়ে নেতা চলে আমাদেরকে চিনে না, তাদের উপরে আল্লাহ গজব পড়বে। যারা এতিম শেখ হাসিনার সঙ্গে প্রতারণা করবে তাদের উপরেও আল্লাহ গজব পড়বে। দলের নেতাকর্মীদের সর্তক করে নানক বলেছেন, ক্ষমতাসীন দল করবেন, ক্ষমতায় দাপট দেখাবেন, শেখ হাসিনার অর্জনকে বিসর্জন দিবেন, তাদেরকে এ দল করতে দেয়া হবে না। তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও শফিউল আলম চৌধুরী নাদেল, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মহি-উদ্দিন মহি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাহাঙ্গীর কবির নানক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ