Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কেন্দ্রিয় নেতা মঞ্জুসহ খুলনা বিএনপির ৩১ নেতাকর্মীর বিচার শুরু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫০ পিএম

বিএনপির কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ ৩১ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলায় চার্জ গঠন করেছেন আদালত। আজ বুধবার খুলনা বিভাগীয় বিশেষ জজ আদালতে তাদের বিরুদ্ধে এ চার্জ গঠন হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী খন্দকার মুজিবর রহমান জানান, একাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অরাজকতা সৃষ্টির পরিকল্পনা ও শহীদ হাদিস পার্কে যুক্তফ্রন্ট’র জনসভায় আগত নেতাকর্মীর গাড়িতে হামলার পরিকল্পনার অভিযোগে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে এই মামলা করা হয়। মামলার অন্য আসামীরা হচ্ছেন, বিএনপি নেতা জামাল হাওলাদার, আজিজুল করিম, মো. আলী, আবুল হক (শুভ), জাহান আলী, মুজিবুর রহমান, হাবিবুর রহমান, হেলাল শেখ, মিরাজ হাওলাদার, ইসমাইল হোসেন, এমএ সালাম, কালাম হোসেন, আরিফ হোসেন, বাবুল হাওলাদারসহ ৩১ জন।

আসামী পক্ষের আইনজীবী অ্যাড. গোলাম মওলা জানান, এটি বিশেষ ক্ষমতা আইনে সাজানো একটি মামলা। এ মামলা সাক্ষ্য গ্রহণে আদালতে মিথ্যা প্রমাণিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ