Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিরেছেন সাবিনারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৭:০৫ পিএম

উজবেকিস্তানে এএফসি নারী এশিয়ান কাপের বাছাইয়ে ব্যর্থ হয়ে দেশে ফিরেছেন সাবিনা খাতুনরা। উজবেকিস্তান থেকে তুরস্ক হয়ে মঙ্গলবার ভোরে ঢাকায় পা রাখেন তারা। তুরস্কের ইস্তাম্বুলে অনেকক্ষণ যাত্রা বিরতি ছিল। দীর্ঘ ভ্রমণ হলেও বাংলাদেশ নারী দলের সবাই সুস্থ আছেন। দেশে ফিরে মতিঝিলস্থ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনের চার তলায় ক্যাম্পে উঠেছেন জাতীয় দলের মেয়েরা।

উজবেকিস্তানে এশিয়ান কাপ বাছাইয়ে ‘জি’ গ্রুপের দুই অংশ নেয় বাংলাদেশ দল। দু’টিতেই একই ব্যবধানে হারেন সাবিনারা। প্রথম ম্যাচে জর্ডানের বিপক্ষে ৫-০ ব্যবধানে হারার পর গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ ৫-০ গোলে বিধ্বস্ত হয় ইরানের বিপক্ষে। তবে বাছাইয়ে ব্যর্থ হলেও উজবেকিস্তান থেকে ফেরার পথে হংকং জাতীয় দলের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলে লাল-সবুজের মেয়েরা। যে ম্যাচে ৫-০ গোলের জয় পায় বাংলাদেশ। অন্যদিকে উজবেকিস্তান যাওয়ার আগে নেপালের বিপক্ষে কাঠমান্ডুতে দু’টি প্রীতি ম্যাচ খেলেছিল লাল-সবুজের মেয়েরা। যার একটিতে নেপাল জিতলেও অপর ম্যাচটি ড্র হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী ফুটবল

২৭ সেপ্টেম্বর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ