Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবিনাদের প্রথম ম্যাচ জর্ডানের বিপক্ষে

নারী এশিয়ান কাপ বাছাই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ৮:২৪ পিএম | আপডেট : ৯:০৩ পিএম, ১৮ আগস্ট, ২০২১

এএফসি নারী এশিয়ান কাপ বাছাই পর্বে ‘জি’ গ্রুপের খেলাগুলো আগামী মাসে নিরপেক্ষ ভেন্যু উজবেকিস্তানে অনুষ্ঠিত হবে- এটা আগেই নিশ্চিত করেছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। অপেক্ষা ছিল খেলার সূচি চূড়ান্ত করা। এবার তাও করেছে এশিয়া ফুটবলের অভিভাবক সংস্থাটি। বুধবার নারী এশিয়ান কাপ বাছাইয়ের ‘জি’ গ্রুপের সূচি চূড়ান্ত করেছে এএফসি। সূচি অনুযায়ী ১৯ সেপ্টেম্বর সাবিনা খাতুনরা জর্ডানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবেন। তিন দলের গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে ২২ সেপ্টেম্বর ইরানের মুখোমুখি হবে বাংলাদেশ। জর্ডান ও ইরানের ম্যাচ দিয়ে এই গ্রুপের খেলা শেষ হবে সেপ্টেম্বর। আগের সিদ্ধান্ত অনুযায়ী বাছাইয়ের স্বাগতিক ছিল বাংলাদেশ। ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সিলেটে। কিন্তু প্রাণঘাতি করোনাভাইরাসের ঊর্ধ্বগতির কারণে স্বাগতিক হওয়ার সুযোগ হারায় বাংলাদেশ। এএফসি নিরপেক্ষ ভেন্যুতে খেলা আয়োজনের সিদ্ধান্ত নেয়।

এদিকে বাছাই খেলতে উজবেকিস্তান যাওয়ার আগে বাংলাদেশ নারী দল নেপালে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্রস্তাবে অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন (আনফা) ম্যাচ দু’টির ব্যাপারে ইতিবাচক সাড়া দেয়। তবে ঠিক কবে এ দুই প্রস্তুতি ম্যাচ খেলবেন সাবিনারা তা এখনো ঠিক হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী ফুটবল

২৭ সেপ্টেম্বর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ