Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জরুরি অবতরণকালে রুশ বিমানের চার যাত্রী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫২ এএম

জরুরি অবতরণের সময় রাশিয়ার একটি ছোট যাত্রীবাহী বিমানের চার যাত্রী নিহত হয়েছেন। রোববার (১২ সেপ্টেম্বর) দেশটির সাইবেরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় এলাকায় উড্ডয়নের সময় যান্ত্রিক ত্রুটি দেখা দিলে একটি জঙ্গলে জরুরি অবতণের সময় এই ঘটনা ঘটে।

সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। বিমানটিতে ১৪ জন যাত্রী এবং ২ জন ক্রু ছিলেন। বিমানের জরুরি অবতরণ ও নিহতের ঘটনাটি নিশ্চিত করেছে রাশিয়ার জরুরি বিষয়ক মন্ত্রণালয়ও।
রাশিয়ার তদন্তকারী সংস্থা জানিয়েছে, রোববার দেশটির ইরকুতস্ক শহর থেকে উড্ডয়ন করে এল-৪১০ মডেলের ওই বিমানটি। তবে গন্তব্যে পৌঁছানোর মাত্র চার কিলোমিটার (২.৫ মাইল) আগে কাজাচিনকোয়ে গ্রামে জরুরি অবতরণ করে।
রুশ বার্তাসংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, স্থানীয় কর্তৃপক্ষের কাছ থেকে পাওয়া প্রাথমিক তথ্য অনুযায়ী, উড্ডয়নের সময় যান্ত্রিক ত্রুটি দেখা দিলে সঙ্গে সঙ্গেই জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন ক্রুরা। অবতরণের আগে বিমানের ক্রু একথা জানিয়েছিলেন বলেও উল্লেখ করেছে বার্তাসংস্থাটি।
অবতরণের পর ১১ জন ব্যক্তি এয়ারক্রাফটের ভেতরে আটকা পড়েছিলেন বলেও বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে জানানো হয়। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাত্রী নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ