Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে শিক্ষাঙ্গনে প্রাণের উচ্ছ্বাস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১১:৪৪ এএম

চট্টগ্রামের স্কুল, কলেজ, মাদ্রাসাসহ শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু হয়েছে । সকাল থেকে ছাত্র ছাত্রীদের কলকাকলীতে মুখর হয়ে ওঠে প্রতিটি স্কুল কলেজ ও মাদ্রাসা।
দীর্ঘ দেড় বছর পর রোববার শিক্ষার্থীরা ফিরেছে তাদের প্রিয় প্রতিষ্ঠানে। তাদের পদচারণায় ফের মুখরিত প্রাণের ক্যাম্পাস। করোনায় দীর্ঘদিন বিচ্ছিন্ন থাকা প্রিয় সতীর্থদের সঙ্গে মিলিত হতে পেরে উচ্ছ্বসিত ছাত্র ছাত্রীরা। শিক্ষকগণও তাদের ছাত্র ছাত্রীদের এক সাথে সরাসরি ক্লাসে পেয়ে দারুণ খুশি ।
শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সরকারি ঘোষণার পর থেকেই শুরু হয়ে যায় প্রস্তুতি। নগরী ও জেলার ১১৪৮ টি স্কুল কলেজ ছাড়াও মাদ্রাসাসমুহ পুরোদমে ক্লাস শুরু হয়েছে বলে জানিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা। সশরীরে ক্লাস শুরুর সাথে সাথে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হয়েছে। মাস্ক পরে আসেন শিক্ষার্থী ও শিক্ষকগণ। সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। ক্লাস রুম পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ