Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রুয়েটের বাস চালক হত্যায় চার জনের যাবজ্জীবন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১:৪৮ পিএম

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাস চালক আব্দুস সালম (৫৫) হত্যাকান্ডের ঘটনায় চার আসামির যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার ১২টার দিকে রাজশাহী দ্রুত বিচার টাইব্যুনালের বিচারক অনুপ কুমার এ রায় দেন। রায় ঘোষণার সময় চার আসামি কাটগড়ায় ছিলেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলো, সোহেল রানা, নূর নবী হোসেন হৃদয়, আনোয়ার হোসেন সাইমন ও সাব্বির। এছাড়া এই হত্যামামলার অপর দুই আসামি প্রাপ্ত বয়স না হওয়ায় তাদের মামলাটি নারী ও শিশু নির্যাতন আদালতে চলমান রয়েছে। ওই দুই আসামি হলো- ফয়সাল আহম্মেদ শিফাত ও শিমুল ওরফে পশাল।
মামলার বাদি জানান, আমাদের প্রত্যাশা ছিলো সর্বোচ্চ শাস্তির। এই মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন, এস্তাজুল হক বাবু। তিনি বলেন, এই মামলায় ২৫ জনের স্বাক্ষ্যগ্রহণ করা হয়। এছাড়াও আসামি পক্ষের আইনজীবী ছিলেন আবু বক্কর।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৪ এপ্রিল রুয়েটের শেখ হাসিনা হলের সামনে আব্দুস সালাককে কুপিয়ে হত্যা করা হয়। হত্যাকান্ডের পরের দিন আব্দুস সালামের ছেলে পলাশ বাদি হয়ে নগরীর মতিহার থানায় অজ্ঞাত নামা মামলা দায়ের করেন। মামার চারদিন পরে শিমুলকে গ্রেফতার করে পুলিশ। এরপর খুলতে থাকে মামলার জট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ