Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট

মহাসড়কে থ্রিহুইলার চলাচল নিয়ে বিরোধ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ৪:০৪ পিএম

পটুয়াখালীতে মহাসড়কে থ্রিহুইলার চলাচল নিয়ে বিরোধের জের ধরে বাস মালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়নের ডাকে অনির্দিষ্টকালের জন্য দূরপাল্লার ও অভ্যন্তরীণ সকল রুটে বাস ধর্মঘট শুরু হয়েছে। বেলা ১২ টার দিকে পূর্ব ঘোষণা ছাড়াই বাস ধর্মঘট শুরু হওয়ায় এসব রুটের যাত্রীরা দুর্ভোগে পড়ে। বাস শ্রমিকরা পটুয়াখালী বাস স্ট্যান্ডে কুয়াকাটা ও বরিশাল মহাসড়কের ওপর বাসগুলো আড়াআড়ি করে সড়ক অবরুদ্ধ করে রাখে।

পটুয়াখালী জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি রিয়াজ উদ্দিন মৃধা জানান, মহাসড়কগুলোতে থ্রিহুইলার চলাচলের ওপর নিষেধাজ্ঞা রয়েছে। এগুলোর কারনে সড়কে প্রায়ই দুর্ঘটনা ঘটে,কিন্তু আদালতের এ নিষেধাজ্ঞা উপেক্ষা করে জেলার মহাসড়কগুলোতে দাপটের সাথে থ্রিহুইলার চালানো হচ্ছে। এগুলোর বন্ধের দাবিতে আমরা অনির্দিষ্টকালের জন্য বাসধর্মঘটন ডেকেছি।

জেলা বাস মালিক সমিতির উপদেষ্ঠা মিজানুর রহমান বলেন, আমরা দীর্ঘদিন ধরে স্থানীয় প্রশাসনের মাধ্যমে সরকারের কাছে মহাসড়কগুলোতে থ্রি হুইলার চলাচল বন্ধের দাবি জানিয়ে আসলেও তারা এ ব্যাপারে কোন পদক্ষেপ নিচ্ছে না।

এর আগে বেলা ১১ টার দিকে জাতীয় শ্রমিক লীগ পটুয়াখালী জেলা শাখার আহবানে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থ্রিহুইলার চালকরা মানব বন্ধন কর্মসুচি পালন করে এবং পরে তারা জেলা প্রশাসকের কাছে একটি স্মারক লিপি দেয়। স্মারক লিপিতে তারা উল্লেখ করেন যে, বশাক বাজার এলাকার পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে বাস মালিক সমিতি একটি নিয়ন্ত্রণ কাউন্টার স্থাপন করেছে। সেখানে কর্মরত লোকজন সড়কে চলাচলরত থ্রিহুইলারদের চালক ও যাত্রীদের নানাভাবে হয়রানি করে থাকে। এ নিয়ন্ত্রণ কাউন্টারটি তারা বন্ধের দাবি জানায়। তাদের এ কর্মষুচির পরেই বাস মালিক সমিতি সড়কে বাস চলাচল বন্ধ করে দেয়।

এ ব্যাপারে পটুয়াখালীর জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জানান, বাস মালিক সমিতির নেতৃতৃবৃন্দ, থ্রিহুইলার চালক ও পুলিশের সাথে আজ বিকেল একটি যৌথসভা আহ্বান করা হয়েছে। সেখানে সকলপক্ষের সাথে আলোচনাক্রমে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। খুব শীঘ্রই মহাসড়কে বাস চলাচল আবার শুরু হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ