Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর সূবর্ণচরে বাল্যবিয়ে বন্ধ করল পুলিশ

বর-কনের মা-বাবাকে অর্থদন্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ৭:০৩ পিএম

সুবর্ণচরে পুলিশের হস্তক্ষেপে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল অষ্টম শ্রেণির এক ছাত্রী। মঙ্গলবার বিকাল ৩টার দিকে উপজেলার ২নং চর জুবলী ইউনিয়নের চর ব্যাগা গ্রামে এ ঘটনা ঘটে। ওই স্কুল ছাত্রী বিবি ফাতেমা (১৫) ওই গ্রামের জামাল উদ্দিনের মেয়ে এবং স্থানীয় পাঙ্কার বাজার উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী।

চরজব্বর থানার ওসি মো.জিয়াউল হক জানান, কনের মা লক্ষীপুর জেলার রামগতি উপজেলার চরকাজী ইউনিয়নের এক ছেলের সাথে মেয়ের বিয়ে ঠিক করেন। পূর্ব নির্ধারিত তারিখ অনুসারে আজ দুপুরে কনের বাড়িতে মূল বিয়ের অনুষ্ঠান চলছিল। সুবর্ণচর থানার একদল টহল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ওই বাল্য বিবাহ বন্ধ করে আমাকে অবহিত করে। তাৎক্ষণিক আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবহিত করলে তিনি কনের মাকে ভ্রাম্যমাণ আদালতের আওতায় এনে দশ হাজার টাকা অর্থদন্ড করেন। বরের জন্য খবর পাঠানো হয়েছে। এলে তাদের বিরুদ্ধে ও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চৈতী সর্ববিদ্যা বলেন, বাল্যবিয়ে আয়োজন করায় বাল্য বিয়ে নিরোধ আইনে কনের মাকে ভ্রাম্যমাণ আদালতে দশ হাজার টাকা এবং বরের বাবাকে পনের হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে দুই পক্ষ থেকে মুচলেকা নেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ