Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

মাহমুদ আব্বাসের সঙ্গে বৈঠকে ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী যা বললেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ৩:২৭ পিএম | আপডেট : ৫:১২ পিএম, ৩০ আগস্ট, ২০২১

ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজের সঙ্গে পশ্চিমতীরের রামাল্লায় বৈঠক করেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। গতকাল রোববার তাদের মধ্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়। কর্মকর্তাদের বরাতে এ তথ্য জানায় আন্তর্জাতিক গণমাধ্যম মিডল ইস্ট আই।

গত জুনে নাফতালি বেনেট ইসরাইলের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে এটি প্রথম আনুষ্ঠানিক বৈঠক। সোমবার কর্মকর্তারা বলেছেন, নিরাপত্তা ও অর্থনৈতিক বিষয়ে ৮৫ বছর বয়সী ফিলিস্তিনি নেতার সঙ্গে আলোচনা করতে গানৎজ রামাল্লার পশ্চিম তীর শহরে ভ্রমণ করেন।
সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করতে যুক্তরাষ্ট্র সফরে যান ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। তিনি এই সফর থেকে ফেরার পরই ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে আনুষ্ঠানিক বৈঠক হলো।
এক বিবৃতিতে বলা হয়, গান্টজ বৈঠকে আব্বাসকে বলেন, ফিলিস্তিনের অর্থনীতিকে শক্তিশালী করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে ইসরাইল। তারা পশ্চিমতীর এবং গাজার নিরাপত্তা ও অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। বৈঠকে উত্থাপিত বিষয়গুলো নিয়ে তারা যোগাযোগ অব্যাহত রাখতে সম্মত হন।
বৈঠকে উপস্থিত ছিলেন ফিলিস্তিনি ভূখণ্ডে বেসামরিক বিষয়াবলী দেখভালের দায়িত্বে থাকা ইসরাইলি সামরিক শাখার প্রধান ঘাসান আলিয়ান, ফিলিস্তিনি কর্তৃপক্ষের সিনিয়র কর্মকর্তা হুসেইন আল শেখ, ফিলিস্তিনের গোয়েন্দা বিভাগের প্রধান মজিদ ফারাজ।
উল্লেখ্য, ২০১৪ সাল থেকে ফিলিস্তিন এবং ইসরাইলে মধ্যে আলোচনা বন্ধ হয়ে যায়। এর পর ডোনাল্ড ট্রাম্প ‘ডিল অব সেঞ্চুরি’র কারণে ইতোমধ্যে বেশ কয়েকটি আরব দেশ ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করে। যার কারণে পরিস্থিতি আরও জটিল হয়ে যায়। সূত্র : মিডল ইস্ট আই



 

Show all comments
  • Dadhack ৩০ আগস্ট, ২০২১, ১০:০৮ পিএম says : 0
    Abbas the enemy of Allah, May Allah punish him severely. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈঠক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ