Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘শীত-গ্রীষ্ম পেরিয়ে শরতে এসে সরকার হটানোর দিবাস্বপ্ন দেখছে বিএনপি’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ২:১৯ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের লাশ নিয়ে শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা করছেন। শীত-গ্রীষ্ম পেরিয়ে এখন বিএনপি শরতে এসে সরকার হটানোর দিবাস্বপ্ন দেখছে।

নিজের সরকারি বাসভবনে ব্রিফিংয়ের সময় সোমবার (৩০ আগস্ট) তিনি এমন মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, অন্যান্য প্রশ্নের মতো জিয়াউর রহমানের লাশ নিয়েও বিএনপি মহাসচিব কখনও কোনো প্রশ্নের জবাব দেন না। প্রশ্ন করলে মূল প্রসঙ্গ এড়িয়ে সামঞ্জস্যহীন জবাব দেন। জিয়াউর রহমানের লাশ নাকি জেনারেল এরশাদ কাঁধে বহন করেছেন। এ ধরনের উত্তর দিয়ে শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা করেন ফখরুল সাহেব।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এরশাদ কফিন বহন করেছেন কিন্তু ভেতরে জিয়ার লাশ আছে-তাতো তিনি কখনো বলেননি। জিয়াউর রহমান হত্যাকাণ্ডের পর চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে তার লাশ রাঙ্গুনিয়া পাহাড়ে নিয়ে গিয়েছিল কে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পরাশ্রয়ী আন্দোলন নির্ভর বিএনপি দেশের বিদ্যমান স্থিতি নষ্ট করতে নানামুখী তৎপরতা অব্যাহত রেখেছে। আমরা আগেই আশঙ্কা প্রকাশ করেছিলাম, ষড়যন্ত্রের জাল বোনা হচ্ছে ক্যাম্পাসগুলোকে উত্তপ্ত করতে। করোনার ক্ষতি কাটিয়ে শিক্ষা কার্যক্রম এগিয়ে নিতে ছাত্র-শিক্ষকরা যখন প্রস্তুতি নিচ্ছে, তখন ঠুনকো অজুহাতে ক্যাম্পাসকে অস্থিতিশীল করার নোংরা রাজনীতি করছে বিএনপি

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক দানবদের সঙ্গে নিয়ে বিএনপি অতিদানবীয় অপতৎপরতা চালাচ্ছে। এদেশের রাজনীতিতে বিএনপিই হচ্ছে আসল দানবীয় শক্তি। শেখ হাসিনা ও আওয়ামী লীগ জনমানুষের অর্থনৈতিক মুক্তি এনে দিয়েছে। আর বিএনপি এনে দিয়েছিল পরনির্ভরতার শৃঙ্খল। বিএনপির আন্দোলন এখন কথা নির্ভর মিডিয়া সর্বস্ব। শীত-গ্রীষ্ম পেরিয়ে এখন বিএনপি শরতে এসে সরকার হটানোর দিবাস্বপ্ন দেখছে।

তিনি বলেন, সম্প্রতি চন্দ্রিমা উদ্যানে পুলিশ বিএনপির কর্মসূচি পালনে সহযোগিতা করতে চেয়েছে। কিন্তু তারা কোনো আইন-কানুনের তোয়াক্কা না করে সংঘাতের মাধ্যমে পানি ঘোলা করার অপচেষ্টা করতে চেয়েছিল। আওয়ামী লীগ শান্তিপূর্ণ কর্মসূচিতে বিশ্বাসী, সরকার সবসময় শান্তিপূর্ণ কর্মসূচির পক্ষে এবং শান্তিপূর্ণ কর্মসূচিতে সহযোগিতা করে আসছে, ভবিষ্যতেও করে আসবে।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ৩০ আগস্ট, ২০২১, ৩:১৩ পিএম says : 0
    মিয়া সাহেব আপনি যে ভাবে বলতেছেন,মনে হয় আপনিই জনগণের মা বাবা আপনাকে সব সময় ক্ষমতায় রাখতে হবে ,একবারে যেমনে মনের ইচ্ছা তেমনেই কথা বলেন,আইনগতভাবে ক্ষমতা ছেড়ে দিন,আপনারা যদি ভালো কাজ করে থাকেন জনগণ আপনাদের পক্ষে রায় দিবে,আর যদি ভালো না করে থাকেন রায় দিবে না,জনগণ যাদের রায় দিবে তারাই হবে জনগণের পতি নিদি ,আপনারা ক্ষমতা হাতে রেখে বলবেন জনগণ আপনাদের পক্ষে,কি করে জনগণ বুজলেন জনগণ আপনাদের পক্ষে,আগে ক্ষমতা ছেড়ে দিয়ে দেখেন আসলেই কি জনগণ আপনাদের পক্ষে আছে কি না,আপনারা জোর করে ক্ষমতা আটকে রাখার অধিকার নেই ,............... নিরপক্ষ সরকারের হাতে ক্ষমতা ছেড়ে দিন নসীব বাঁচাই করুন হয় আবার জনগণ আপনাদের পক্ষে রায় দিবে ...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ