Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সমালোচকদের জবাব কাজে দেওয়া হবে: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ১২:৩৪ পিএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সমালোচকদের জবাব কাজে দেওয়া হবে। আগামী বছরে তিনটি মেগা প্রজেক্ট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জুনে পদ্মা সেতু, পরে কর্ণফুলী, বছর শেষে তরুণ প্রজন্মের স্বপ্নের মেট্রো রেল লাইন-৬ উদ্বোধন হবে।

আজ রোববার উত্তরায় মেট্রো রেলের জন্য নির্মিত ডিপোতে ভায়াডাক্টের উপর ট্রেন চলাচল পরীক্ষণের আনুষ্ঠানিক সূচনা করে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘এটি একটি মাইলফলক। মেট্রো এখন আর স্বপ্ন নয়, এটি দৃশ্যমান বাস্তবতা। সমালোচকরা সমালোচনা ও অপপ্রচার করবে। আমরা জবাব দেবো কাজে। শেখ হাসিনা সরকার কাজেই জবাব দেয়। আমরা মেট্রো রেল, পদ্মা সেতুসহ মেগা প্রজেক্ট দিয়ে জাবাব দিচ্ছি।’

এ সময় কাদের জানান, ‘মেট্রো রেল লাইন-৬’র কাজ সার্বিক সম্পন্ন করতে ৬ মাস লাগবে। তাছাড়া ৬টি মেট্রো রেল ২০৩০ এ চলাচল শুরু হবে। এর মধ্যে ৩১ জুলাই পর্যন্ত কাজের ৬৮.২৯ শতাংশ অগ্রগতি হয়েছে। উত্তরা থেকে মিরপুর পর্যন্ত কাজের অগ্রগতি ৮৮ শতাংশ।’

এ সময় মন্ত্রী স্মৃতিচারণ করে বলেন, ‘ডিপো উন্নয়ন কার্যক্রম দেখতে এসে ঝড়ে পড়ে বৃষ্টিতে ভেজার কারণে তিন দিন জ্বরে ভুগেছি। তবে আজকে খুবই ভালো লাগছে। শেখ হাসিনার অবদান, মেট্রো রেল দৃশ্যমান।’

বাংলাদেশের জন্য মেট্রো রেল সেবা এই প্রথম। যার পরীক্ষামূলক ট্রেন চলাচল শুরু হচ্ছে। তবে এই চলাচল হবে যাত্রীবিহীন। রাজধানীর উত্তরা থেকে পল্লবী পর্যন্ত চারটি স্টেশনের মধ্যে পরীক্ষামূলকভাবে এই ট্রেন চলবে। এই চলাচলকে বলা হচ্ছে ‘পারফরমেন্স টেস্ট’।

এ সময় মেট্রো রেল পরিচালনাকারী কর্তৃপক্ষ ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক এন এম সিদ্দিক, বাংলাদেশে নিযুক্ত জাপান দূতাবাসের প্রতিনিধি, জাইকার বাংলাদেশ অফিস প্রধান ও মেট্রো রেলের পরামর্শক প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ