Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতার মধ্যে রাখুন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফিজ্জী গতকাল শনিবার এক বিবৃতিতে চাল, ডাল, চিনি, পেঁয়াজ, ও তরিতরকারিসহ নিত্যপণ্যের মূল্য অস্বাভাবিক বৃদ্ধির কারণে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, এমনিতেই করোনা মহামারির কারণে মানুষের আয়-রোজগার কমে যাওয়ায় পরিবার নিয়ে মানবেতর জীবন-যাপন করছে। এই পরিস্থিতিতে নিত্যপণ্যের দাম নতুন করে বৃদ্ধির কারণে দেশের দরিদ্র ও মধ্যবিত্ত নাগরিক চরম হতাশায় নিমজ্জিত হচ্ছে। তিনি বলেন, গত এক সপ্তাহের ব্যবধানে এসব পণ্যের মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে।

দ্রব্যমূল্য বৃদ্ধির সাথে কোনো অসাধু সিন্ডিকেটচক্র জড়িত কিনা তা খতিয়ে দেখা খুবই প্রয়োজন। টিসিবির হিসেব মতে গত এক মাসের ব্যবধানে খোলা সয়াবিন তেল ৬ দশমিক ২৫ শতাংশ, পামওয়েল ৯ দশমিক ৮৬ শতাংশ বেড়েছে। ভোজ্যতেলের পাশাপাশি চিনির দামও প্রতি কেজিতে ৩ টাকা বেড়েছে এবং উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় বন্যার দোহাই দিয়ে সবজির দাম বাড়িয়ে দেয়া হয়েছে। বর্তমান করোনা পরিস্থিতিতে জনগণের স্বল্প আয় রোজগার প্রতি খেয়াল রেখে অবিলম্বে ভতুর্কি দিয়ে হলেও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্রব্যমূল্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ