Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাতেও বিমান ওঠানামা করবে কক্সবাজারে

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ৮:৫৭ পিএম

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেছেন, আগামী বছরের ফেব্রুয়ারির মধ্যেই রাতেও বিমান ওঠানামা করতে পারবে কক্সবাজার বিমান বন্দরে। এই লক্ষ্যে দিনরাত ২৪ ঘন্টা কাজ চলছে।

প্রতিমন্ত্রী শুক্রবার দুপুরে দুই দিনের সরকারি সফরে কক্সবাজার আসার পর বিমানবন্দরে গনমাধ্যমকর্মীদের আরো বলেন, কক্সবাজার কে নিয়ে জাতির পিতার অনেক স্বপ্ন ছিল। বঙ্গবন্ধু স্বাধীনতার পরপরই কক্সবাজার কে কিভাবে আন্তর্জাতিক বিষয়ে পরিচয় করিয়ে দেওয়া যায় সে ব্যাপারে চিন্তাভাবনা করেছিলেন। বঙ্গবন্ধুর সেই চিন্তাগুলোকে বাস্তবায়ন করার জন্য প্রধানমন্ত্রী কক্সবাজার বিমানবন্দর আন্তর্জাতিক মানের রূপ দেওয়া সহ অনেকগুলো প্রকল্প হাতে নিয়েছে। পর্যটন শিল্পের পাশাপাশি বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে ইতিমধ্যে বেশ কিছু প্রকল্প শুরু হয়ে গেছে।

তিনি আরো বলেন বলেন, ২৯শে আগস্ট প্রধানমন্ত্রী ১০ হাজার ৭ শ ফিট রানওয়ে সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। প্রধানমন্ত্রীর ইচ্ছায় সারা বিশ্ব থেকে যাতে সুপরিসরের বড় বিমান গুলো কক্সবাজারে নামতে পারে। বিদেশ থেকে সরাসরি পর্যটকরা কক্সবাজারে এসে এখানকার পাহাড় সাগর বৃষ্টিতো নান্দনিক ও নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে পারে সেই জন্যই কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে।

এ সময় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, মহিলা সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, পর্যটন কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা, কর্পোরেশন ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর সভার মেয়র মজিবুর রহমানসহ সরকারি বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুই দিনের সরকারি সফরে কক্সবাজারে অবস্থানকালে প্রতিমন্ত্রী সোনাদিয়া দ্বীপ সহ বিভিন্ন পর্যটন স্পট পরিদর্শন ও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সভায় অংশগ্রহণ করবেন। ২৯শে আগস্ট প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যে ১০ হাজার ৭শ ফিট রানওয়ে স¤প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সেই অনুষ্ঠানে প্রতিমন্ত্রী কক্সবাজার প্রান্তে উপস্থিত থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ