Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাপাসিয়ায় দুই বিড়ি ফ্যাক্টরিকে জরিমানা

কাপাসিয়া (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১০:০৬ পিএম | আপডেট : ১২:০০ এএম, ২৭ আগস্ট, ২০২১

গাজীপুরের কাপাসিয়ায় দুটি বিড়ি ফ্যাক্টরিকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল ব্যবহার করে বিড়ি বিক্রির অপরাধে তাদের এই জরিমানা করা হয়েছে । বৃহস্পতিবার বিকালে সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

রুবাইয়া ইয়াসমিন জানান, উপজেলার তরগাঁও ইউনিয়নের দিগদা গ্রামে অবস্থিত রাজ্জাক স্পেশাল বিড়ি ও সিরাজ বিড়ি ফ্যাক্টরিকে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। প্রতিষ্ঠান দুটিতে সরকারের হাজার হাজার টাকার রাজস্ব ফাঁকি দিয়ে বিড়ির নকল ব্যান্ডরোল বানিয়ে বিড়ি তৈরী ও বিক্রি করে আসছে দীর্ঘদিন ধরে। তাদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর অধীনে সিরাজ বিড়ি ফ্যাক্টরিকে ১ লক্ষ টাকা ও রাজ্জাক স্পেশাল বিড়ি ফ্যাক্টরিকে ২০ হাজার টাকা মোট ১ লাখ ২০ হাজার জরিমানা আদায় করা হয়। সেই সাথে সিরাজ বিড়ির গোডাউন সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে। পরে জব্দকৃত বিড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। এতে সহযোগিতা করেছেন গাজীপুর জেলা মার্কেটিং অফিসার ও কাপাসিয়া থানা পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ