Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদ্যালয়ে আসবাবপত্র ও বিজ্ঞানাগারের ব্যবহারিক উপকরণ বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৭:৫৫ পিএম | আপডেট : ১০:০৬ পিএম, ২৬ আগস্ট, ২০২১

সুলতান মোল্লা আদর্শ বিদ্যালয়ে শিক্ষার্থীদের বসার বেঞ্চ, লাইব্রেরি আলমারি, টেবিল-চেয়ার, হেলথ কর্নারের জন্য মেডিকেল বেড, পার্টিশন, শিক্ষক-অভিভাবকদের জন্য টেবিল-চেয়ার, বিজ্ঞানাগারের আসবাবপত্র দিয়েছে গুড নেইবারস বাংলাদেশ। বৃহস্পতিবার এসব আসবাবপত্র হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চলের পরিচালক প্রফেসর মোঃ মনোয়ার হোসেন, বিশেষ অতিথি ছিলেন- থানা মাধ্যমিক শিক্ষা অফিসার ফারজানা শারমিন, বিদ্যালয় ম্যানেজম্যান্ট কমিটির সভাপতি আলমাস উদ্দীন মোল্লা, বিদ্যালয় শিক্ষকবৃন্দ, প্রজেক্ট ম্যানেজার মো. আরিফ হোসেনসহ স্যামসাং ভিলেজ প্রজেক্টের কর্মকর্তা বৃন্দ।

গুড নেইবারস বাংলাদেশ ১৯৯৬ সালে প্রতিষ্ঠার পর বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। এর মধ্যে রয়েছে- শিশু উন্নয়ন: শিক্ষা, স্বাস্থ্য ও শিশু অধিকার সংক্রান্ত কর্মসূচি, নারী উন্নয়ন: নারীদের প্রজনন স্বাস্থ্য সেবা ও সমবায় ভিত্তিক আয়বৃদ্ধি কর্মসূচি, যুব উন্নয়ন: স্থানীয় যুবকদের জন্য কর্মমুখী শিক্ষা ও স্থানীয় স্বেচ্ছাসেবক কার্যক্রম।

মিরপুরের পল্লবী থানাধীন ৪ টি বিদ্যালয় বঙ্গবন্ধু বিদ্যানিকেতন, সুলতান মোল্লা আদর্শ বিদ্যালয়, ইসলামিয়া হাইস্কুল এবং গুড নেইবারস মিরপুর স্কুলে শিক্ষার পরিবেশ উন্নয়নে গুড নেইবারস বাংলাদেশ এর স্যামসাং ভিলেজ প্রজেক্ট কাজ করছে। এরই ধারাবাহিকতায় গতকাল সুলতান মোল্লা আদর্শ বিদ্যালয়ে ব্যবহারিক উপকরণসহ নানা আধুনিক এবং উন্নতমানের আসবাব পত্র প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রফেসর মো. মনোয়ার হোসেন বলেন, যারা এই কাজ করেছেন তাদের সকলের আন্তরিকতা এবং ভালোবাসার বহিঃপ্রকাশ এর দৃষ্টান্ত দেখা যায়। বাংলাদেশের শিক্ষার উন্নয়নে যেন গুড নেইবারস এবং স্যামসাং সিএন্ডটি সারা বাংলাদেশ ব্যাপী কাজ করে সেহ প্রত্যাশা জ্ঞাপন করেন এবং শিক্ষা পরিবারের সকল প্রকার সহযোগিতা থাকবে বলে আশ্বাস প্রদান করেন।

প্রকল্প ব্যবস্থাপক মো. আরিফ হোসেন বলেন, গুড নেইবারস বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর এম মাঈনুদ্দীন মইনুলের নেতৃত্বে গুড নেইবারস বাংলাদেশ তার কার্যক্রম সফলতার সাথে বাস্তবায়ন করে চলছে। এসডিজি’র লক্ষ্য অর্জনে সরকারের পাশাপাশি গুড নেইবারস বাংলাদেশ নিরন্তর প্রচেষ্ঠা করে চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ