Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গুড নেইবারস বাংলাদেশ এবং দিনাজপুর জেনারেল হাসপাতালের সমঝোতা স্বাক্ষর

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৪ এএম

২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের মধ্যে সিজারিয়ান সেকশন আধুনিক করণে কোইকা সিএইচডব্লিউ প্রকল্প, গুড নেইবারস বাংলাদেশ এর সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে হাসপাতাল ত্বত্তাবধায়কের কার্যালয়ে উভয়পক্ষ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। সমঝোতা চুক্তির অধিনে আন্তর্জাতিক বেসরকারী সেচ্ছাসেবী সংস্থাটি নিরাপদ প্রসব সেবা উন্নতি করণে প্রয়োজনীয় মেডিকেল যন্ত্রপাতি ও উপকরণ: জেনারেল এ্যানেসথিসিয়া মেশিন, আলট্রাসাউন্ড মেশিন, প্যাসেন্ট মনিটরিং মেশিন, সিটিজি মেশিন, ডায়াথারমি মেশিন, ওটি লাইট ও টেবিল, বেবি ওয়ার্মার মেশিন, বেবি সাকসেশন মেশিন ও অটোক্লেভ মেশিনসহ আর ও মূল্যবান যন্ত্রপাতি আগামী এক মাসের মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষকে প্রদান করবে।

এই অনুষ্ঠানে কোইকা সিএইচডব্লিউ প্রকল্পের ম্যানেজার রেমন্ড কুইয়া বলেন, এই সমঝোতা চুক্তির মাধ্যমে দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার ১নং নাফানগর ও ২ নং ইশানিয়া ইউনিয়নের পাশাপাশি অত্র জেলার সকল গরীব অসহায় গর্ভবতী মায়েরা সার্বক্ষনিক উন্নত প্রসব সেবা পাবে।
কোইকা সিএইচডব্লিউ প্রকল্প, গুড নেইবারস বাংলাদেশ কর্তৃক সিজারিয়ান সেকশন উন্নতকরনে সমঝোতা চুক্তির মাধ্যমে ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালে ২৪/৭ নিরাপদ প্রসব কেন্দ্র হিসাবে গড়ে তোলা হবে। এই সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ নজমুল ইসলাম, আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ মো. পারভেজ সোহেল রানা, কোইকা সিএইচব্লিউ প্রকল্পের এ্যাডমিন অফিসার কলিন্স বিশ্বাস, মনিটরিং অফিসার সুবাস কুজুরসহ অন্যান্য ডাক্তার ও সাংবাদিকবৃন্দ।
উল্লেখ্য যে, কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা) এর যৌথ আর্থিক-সহযোগিতায় জিএনবি’র কোইকা-জিএনবি সিএইচডব্লিউ প্রকল্প ২০১৯ সাল থেকে মাতৃ ও শিশু স্বাস্থ্যের উন্নয়নের জন্য দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার ১নং নাফানগর ও ২নং ইশানিয়া ইউনিয়নে কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ