Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কারিগরি ত্রুটি: চার ঘণ্টা পর যাত্রা করলো ইউএস বাংলার বিমান

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৭:৪৩ পিএম

কারিগরি ত্রুটির কারণে নির্ধারিত সময়ে এবার বিমানবন্দর ছাড়তে পারেনি ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমান। কক্সবাজার বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের এই ফ্লাইট শিডিউল বিপর্যয়ের ঘটনাটি ঘটেছে। তবে নির্ধারিত সময়ের চার ঘণ্টা পর কক্সবাজার বিমান বন্দর থেকে যাত্রীরা ইউএস বাংলার অন্য একটি বিমান যোগে যাত্রা করেন।

বুধবার (২৫ আগষ্ট) বিকাল ৫টা ৩৫ মিনিটের সময় ফ্লাইটটি কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবার কথা ছিল। কিন্তু পাইলটের চেষ্টাতেও ইঞ্জিন চালু না হওয়ায় বিমানটি নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি। কারিগরি ত্রুটির কারণে নির্ধারিত বিমানটি যাত্রা করতে পারেনি বলে দাবী করেন কক্সবাজারে দায়িত্বে থাকা ইউএস বাংলা বিমানের একটি সূত্র।

কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজারের তথ্য অনুযায়ী জানা গেছে, এরই মধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষের সঙ্গে বিমানবন্দর কর্তৃপক্ষের কথা হয়েছে। জবাবে ইউএস-বাংলা এয়ারলাইন্সের তরফ থেকে জানানো হয়েছে, বিমানে বড় ধরনের কোনও সমস্যা নেই। বিমানটি ঠিক হলে যে কোনও সময় ঢাকার উদ্দেশে ফ্লাইটটি ছেড়ে যাবে। ইঞ্জিনিয়ার চেকআপ করছেন।

সূত্র মতে, ঢাকা বিমান বন্দর থেকে ইউএস বাংলার অন্য একটি বিমান কক্সবাজার আনা হয়। বুধবার রাত আনুমানিক ৮টার দিকে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ছাড়েন ওই বিমানটি। বিমানটিতে কতজন যাত্রী ছিলেন, তা সঠিক জানাতে পারেনি কেউ।

এদিকে, কারিগরি ত্রুটির কারণে যাত্রা বিলম্ব করা ইউএস বাংলার ওই বিমানটিও যাত্রী বিহীন ঢাকার উদ্দেশ্য ছেড়ে যান রাতেই।

অনেক যাত্রী বিষয়টি নিশ্চিত করে বলেন, যাত্রীদের এমন ভোগান্তি দেখার কি কেউ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ