Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিচার চলাকালে আদালতে ফোনালাপ, ওসি প্রদীপের ক্ষমা প্রার্থনা

আদালতে কড়া হুশিয়ারি

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ৭:১৭ পিএম

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার সাক্ষ্য গ্রহণকালে গত মঙ্গলবার ২৪ আগষ্ট আসামী প্রদীপ কুমার দাশ আদালতের বিরতি চলাকালে কাঠগড়া থেকে মোবাইল ফোনে কথা বলার বিষয়ে বিচারকের নজরে আনা হলে বিচারক প্রদীপকে কড়াভাবে সতর্ক করেন। ওই আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল প্রদীপ কুমার দাশকে কড়াভাবে সতর্ক করে দেন।

বুধবার রাষ্ট্র পক্ষের আইনজীবী ও পিপি এডভোকেট ফরিদুল আলম জানান, কাটগড়ায় থেকে আসামী প্রদীপ কুমার দাশ মোবাইলে কথা বলার বিষয়টি বুধবার ২৫ আগষ্ট আদালত চলাকালে বিচারক মোহাম্মদ ইসমাইল এর নজরে আনা হলে বিচারক বিষয়টি আসামী প্রদীপ কুমার দাশ থেকে তাৎক্ষণিক জানতে চান। প্রদীপ কুমার দাশ ঘটনার সত্যতা স্বীকার করেন এবং তার জন্য নিঃশর্ত ক্ষমা চান।

ভবিষ্যতে এধরণের মোবাইল ফোনে কথা বলা সহ আদালতে যেকোন ধরনের ডিজিটাল ডিভাইস ব্যবহার ও বহন করা থেকে বিরত থাকতে আসামী প্রদীপ কুমার দাশকে কড়াভাবে সতর্ক করে দেন বলে জানান-পিপি এডভোকেট ফরিদুল আলম জানান।

প্রসঙ্গত, মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার আসামী প্রদীপ কুমার দাশ আদালতের কাটগড়ায় থেকে মোবাইল ফোনে কথা বলার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যম ভাইরাল হয়। তখন আসামী প্রদীপ আদালতের কাঠগড়ার ভেতরে হাঁটু গেড়ে বসে মোবাইল ফোনে কথা বলছিলেন। এ সময় আশপাশে পুলিশ ও কয়েকজন ব্যক্তি দাঁড়ানো অবস্থায় দেখা যায়। খোঁজ নিয়ে জানা গেছে বরখাস্ত হওয়া ওসি প্রদীপ বলার জন্য মোবাইলটি সরবরাহ করেছিলেন সেখানেই দায়িত্বরত এক পুলিশ কনস্টেবল।

এ ঘটনায় ইতিমধ্যে তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।বুধবার ২৫ আগষ্ট গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।

তিনি জানিয়েছেন, এসটিআই শাহাব উদ্দিনসহ তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান পুলিশ সুপার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ