Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় আটক আনসার আল ইসলামের এক সদস্যের আদালতে স্বীকারোক্তি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১১:০১ পিএম

খুলনায় সিআইডির হাতে গ্রেপ্তার নিষিদ্ধ ঘোষিত সংগঠনের দুই সদস্যের একজন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। মেট্রোপলিটন ম‌্যাজিস্ট্রেট আদালত ৪ এর বিচারক ড. মোঃ আতিকুস সামাদ তার জবানবন্দি রেকর্ড করেন। অপর আসামি হাসান জবানবন্দি দিতে অপারগতা প্রকাশ করলে তদন্ত কর্মকর্তা তাকে রিমান্ডে নিতে আদালতে আবেদন জানিয়েছেন। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করা আসামি হলো, পশ্চিম বানিয়াখামার নাজিরঘাট এলাকার নজরুল ইসলামের ছেলে নাসিম। একই এলাকার মো. খোকন মোল্লার ছেলে হাসানের রিমান্ডের আবেদন করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (২৪ আগস্ট) বিকেল থেকে আদালত পাড়ার নিরাপত্তা জোরালো করা হয়। প‌্রবেশমুখে বসানো হয় চেকপোস্ট। সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণ করা হয়। সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে আসামি নাসিমকে নিয়ে পুলিশ ম‌্যজিস্ট্রেটের কক্ষে প্রবেশ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের একজন কর্মকর্তা বলেন, ৮ বছর আগে কথিত এক বড় ভাই নাসিমদের ইসলামের দাওয়াত দেয়। এরপর তাদের কোরআন ও হাদিসের শিক্ষা দেয়। এক পর্যায়ে তারা বিপথগামী হয়ে পড়ে। আফগানিস্তানে যাওয়ার পরিকল্পনা প্রায় শেষের পথে ছিল। কিন্তু ঢাকায় সাম্প্রতিক তাদের এক সাথী আটক হওয়ার কারণে পরিকল্পনা ভেস্তে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে, যা তদন্তের স্বার্থে প্রকাশ করা সম্ভব নয় বলে পুলিশ জানিয়েছে।

সোমবার রাতে সিআইডি গ্রেপ্তারের পর আনসার আল ইসলামের দুই সদস্য নাসিম ও হাসানকে লবনচরা থানায় হস্তান্তর করে। দু’জনের নাম উল্লেখসহ আরও ১০ জনের বিরুদ্ধে লবনচরা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়, যার নং ১৪।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ