Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

আগামী ১ সেপ্টেম্বর বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশী জাতীয়তাবাদ ও ১৯ দফা কর্মসূচির ভিত্তিতে একটি শক্তিশালী জাতিরাষ্ট্র গঠন এবং বহুদলীয় গণতন্ত্র ও মৌলিক অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে ন্যায়বিচার ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে বিএনপি গঠন করেন। দীর্ঘ ৪৩ বছরের পথপরিক্রমায় বিএনপি স্বাধীনতার চেতনা বাস্তবায়নের মাধ্যমে দেশ গঠন, গণতন্ত্রায়ন, সমৃদ্ধি এবং দুঃশাসন, দুর্যোগ-দূর্বিপাকে জনগণের পাশে থেকে নিরলসভাবে কাজ করেছে, এখনও করছে।

দলটির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল মঙ্গলবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে কর্মসূচি ঘোষণা করেছেন সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স।
ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে- ১ সেপ্টেম্বর সকাল ৬টায় বিএনপি’র নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন। সকাল ১১টায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এর মাজারে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ। বেলা ১২টা থেকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এবং কেন্দ্রীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে পর্যায়ক্রমে শহীদ জিয়ার মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ।
এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা। হেল্প ক্যাম্প ও করোনা রোগীদের সহায়তা প্রদান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পোষ্টার প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ক্রোড়পত্র প্রকাশ করা হবে। বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারাদেশে অনুরুপভাবে আলোচনা সভাসহ অন্যান্য কর্মসূচির মাধ্যমে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ