Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাপাসিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও বিক্রির দায়ে হোটেল মালিককে জরিমানা

কাপাসিয়া (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১০:২৭ পিএম

গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঐতিহাসিক টোক নয়ন বাজারের বহুল পরিচিত মুখরোচক খাবারের হোটেল নিরিবিলি, হোটেল নিরালা ও নারায়ন বেকারিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। অস্বাস্থ্যকর, নোংরা পরিবেশে খাদ্য তৈরি ও বিক্রয় করার দায়ে হোটেল নিরিবিলি, হোটেল নিরালা ও নারায়ন বেকারী মালিককে আলাদা আলাদাভাবে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

২৪ আগস্ট মঙ্গলবার বিকালে উপজেলা টোক নয়ন বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন।

সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া ইয়াসমিন জানান, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি এবং বিক্রয় করার অপরাধে তিন প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর অধীনে হোটেল নিরিবিলি ও হোটেল নিরালার মালিককে ৭ হাজার টাকা করে ১৪ হাজার টাকা এবং নারায়ন বেকারি মালিককে ১৫ হাজার টাকা সহ মোট ২৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভবিষ্যতে যেন এই অপরাধের পুনরাবৃত্তি না ঘটে তাঁদেরকে সতর্ক করা হয়েছে। এদিকে কাপাসিয়ার টোকের বিখ্যাত হোটেল নিরিবিলি ও নিরালায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও বিক্রয় এর অপরাধে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা আদায়ের ঘটনায় হোটেল দুটির এতদিনের জনপ্রিয়তার আড়ালে সেবার মান নিয়ে অনেকেই প্রশ্ন তুলে বিস্ময় প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ