Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

১০০ টাকায় পুলিশে চাকুরী, ফরিদপুরে পুলিশ সুপারের ঘোষণা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ৭:২৩ পিএম

ফরিদপুরের জেলা পুলিশ সুপার জনাব আলীমুজ্জামান রবিবার (২২ আগস্ট) জেলার সকল গণমাধ্যম কর্মীদের সামনে ঘোষণা দিয়েছেন, মাত্র এক শত টাকায় আগামীতে পুলিশ কনস্টবল পদে লোক নিয়োগ হবে। সকাল ১১.৪০ ঘটিকায়, পুলিশ সুপারের কার্যালয় ভবনের ২য় তলায়, জেলার সকল গণমাধ্যম কর্মীদের সামনে পুলিশ সুপার এ ঘোষণা দেন।

আগামী মাসে ফরিদপুর জেলা থেকে পুলিশে কোন লোক নিয়োগ করা হলে, প্রার্থী মেধার যোগ্যতায় টিকে গেল, মাত্র ১০০ টাকার ব্যাংক চালানে পুলিশের লোকবল নিয়োগ করা হবে। জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবের সোনার বাংলার গড়ার অঙ্গিকার, মাননীয় প্রধানমন্ত্রীর দুর্নীতি মুক্ত বাংলাদেশ, মাননীয় আইজিপি মহোদয়ের ঘুষমুক্ত পুলিশে লোকবল নিয়োগের নতুন নিয়মের বাস্তবায়নের ধারাবাহিতায়, আজকের এই গণমাধ্যম কর্মীদের সামনে উল্লেখিত তথ্য প্রকাশে এ আয়োজন।

জনাব আলীমুজ্জামান সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আগামী এক দুই মাসের মধ্যেই এই জেলায় পুলিশে কনস্টবল পদে লোক (জনবল) নিয়োগ করা হবে। আপনারা জাতির বিবেক, আপনার মহান পেশার দায়িত্ব পালনকারী গণমাধ্যম কর্মী। আপনাদের লেখুনির মাধ্যমে এক শত টাকায় পুলিশের চাকুরী হবে এই বিষয়টি জেলাবাসীর সামনে তুলে ধরুন।

আপনারা, আপনাদের সকল মিডিয়ায়, প্রচার করুন, এই বছর থেকে মাননীয় আইজিপি মহোদয়ের নির্দেশক্রমে, আগামী দিনে পুলিশে লোক নিয়োগের বিষয়ে শুধু মেধা এবং যোগ্যতা সহ সকল বিষয় উত্তীর্ণ হওয়ার পর স্ব স্ব প্রার্থী পুলিশে চাকুরীর নিয়োগ পাওয়ার যোগ্যতা অর্জন করবেন। কোন রাজনৈতিক সুপারিশ, তদবির অর্থের লেনদেনের বিষয় যদি কোন রকম প্রমাণ পাওয়া যায়, সেই প্রার্থী তাৎক্ষণিক চাকুরী পাওয়ার যোগ্যতা হারাবে। এবং উভয় পক্ষের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ফরিদপুর জেলা সদর সহ ৯ টি উপজেলার ৯ জন অফিসার ইনচার্জ, জেলার গোয়েন্দা বিভাগ সার্বক্ষণিক সজাগ দৃষ্টিতে থাকবে পুলিশে লোক নিয়োগের ব্যাপারে কোন অনিয়মের তথ্য পেলে, কেউ জানলে সকল ইউনিটে জানানোর জন্য অনুরোধ করা হয়। কোন প্রার্থীকে প্রলোভন দিয়ে বা কেউ যদি টাকা পয়সা লেনদেন করছেন কিনা এবং জেলার দালালদের মোবাইল ফোন কল নিয়ন্ত্রণ করে সব কিছু পর্যবেক্ষণ করবেন জেলার সকল গোয়েন্দা বিভাগ।

এ সময় সংশ্লিষ্ট পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর

১১ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ