Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যে কোনো মুহূর্তে ভয়াবহ দুঃশাসনের সমাপ্তি ঘটবে : স্বেচ্ছাসেবক দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

যে কোন মুহূর্তে বর্তমান ভোটারবিহীন সরকারের ভয়াবহ দুঃশাসনের সমাপ্তি ঘটবে বলে মনে করেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল। শুক্রবার ময়মনসিংহ দক্ষিণ জেলায় স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল থেকে সহ-সভাপতি এম কে সনজু ও কর্মী মোশাররফ হোসেনকে গ্রেফতারের ঘটনায় প্রতিবাদ জানিয়ে গতকাল শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় একথা বলেন।

গত ১৮ আগস্ট নরসিংদীর মনোহরদীতে স্বেচ্ছাসেবক দলের কর্মসূচি চলাকালে নেতৃবৃন্দের ওপর ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদে দেশব্যাপী জেলা ও মহানগরে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এরই অংশ হিসেবে ময়মনসিংহ দক্ষিণ জেলায় বিক্ষোভ মিছিল করে স্বেচ্ছাসেবক দল।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বর্তমান অবৈধ আওয়ামী সরকার জেল-জুলুম ও দমন-নিপীড়ণের মাধ্যমে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলকে নিশ্চিহ্ন করতে মরিয়া হয়ে উঠেছে। স্বেচ্ছাসেবক দলের ময়মনসিংহ দক্ষিণ জেলা শাখার সহ-সভাপতি এম কে সনজু এবং জেলা স্বেচ্ছাসেবক দল কর্মী মোশারফ হোসেনকে গ্রেফতার সেটিরই ধারাবাহিকতা।

তারা বলেন, সরকার কর্তৃত্ববাদী শাসন প্রতিষ্ঠিত করতে রাজনীতির পথকে কঠিন করে তুলেছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে-নিজেদের একচ্ছত্র ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে রাজনীতি করার অধিকার কেবল আওয়ামী লীগেরই রয়েছে, অন্য কারো নয়। বিরোধী দল, মত ও গণমাধ্যমের স্বাধীনতাকে ভুলুন্ঠিত করে দেশে ফ্যাসিবাদী রাজত্ব কায়েম করা হয়েছে। তবে জনগণ আওয়ামী বর্বর শাসন থেকে দেশকে রক্ষা করতে এখন আরও বেশী ঐক্যবদ্ধ। যেকোন মূহুর্তে বর্তমান ভোটারবিহীন সরকারের ভয়াবহ দুঃশাসনের সমাপ্তি ঘটবে।
স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক অবিলম্বে আটকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বেচ্ছাসেবক দল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ