Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জুয়েলের ওপর হামলাকারীদের বিচার না হলে আন্দোলনের ডাক দিবে স্বেচ্ছাসেবক দল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ৪:১৭ পিএম

সংগঠনের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েলের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি না দিলে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে বলে জানিয়েছে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তর। গত ১৮ আগস্ট নরসিংদীর মনোহরদীতে করোনা হেল্প সেল উদ্বোধনকালে আবদুল কাদির ভূঁইয়া জুয়েলসহ স্থানীয় স্বেচ্ছাসেবক দল নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এতে ২৫ জন আহত হয়। ওই ঘটনার প্রতিবাদে শুক্রবার (২০ আগস্ট) রাজধানীর মিরপুর ১০ নম্বর এলাকায় বিক্ষোভ মিছিল বের করে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তর।

মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন ও সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজের নেতৃত্বে মিছিলে আরও উপস্থিত ছিলেন- যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান মোসাব্বির, শাহ আলী থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শেখ ফরিদ হোসেন, কাফরুল থানার আহ্বায়ক ইকবাল হোসেন, শেরেবাংলা নগর থানার জিএম বাদল, মিরপুর থানার সদস্য সচিব রুস্তম আলী, যুগ্ম আহ্বায়ক হারুন-উর-রশিদ জিন্নাহ, কাফরুল থানার সদস্য সচিব সুমন হোসেন, শেরেবাংলা নগর থানার সদস্য সচিব বেলাল আহমেদ সুমন, যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন এরশাদ, উত্তর স্বেচ্ছাসেবক দলের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত মাহফুজুর রহমান, রূপনগর থানার যুগ্ম আহ্বায়ক খোকন মিয়া, হারুন রশিদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মিছিলটি মিরপুর ১০ নাম্বার থেকে শুরু করে ১১ নম্বর বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত পথসভায় নেতৃবৃন্দ বলেন, আবদুল কাদের ভূঁইয়া জুয়েল এর উপর সন্ত্রাসী হামলা কারীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। না হলে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল বৃহত্তর আন্দোলনের ডাক দিতে বাধ্য হবে। নেতৃবৃন্দ অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন এবং তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকের উপর পুলিশের নগ্ন হামলা ও গুলিবর্ষণের তীব্র নিন্দা জানান এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়ালসহ সকল নেতৃবৃন্দের মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ