Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বেচ্ছাসেবক দল নেতাকে তুলে নেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বিরকে সাদা পোশাকধারী ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল রোববার এক বিবৃতিতে বলেন, রোববার সকালে সাদা পোশাকধারীরা ডিবি পুলিশ পরিচয়ে মুসাব্বিরকে রাজধানীর তেজগাঁওস্থ বাসা থেকে তুলে নিয়ে যায়। এখনও পর্যন্ত (গতকাল সন্ধ্যা) তার কোন হদিস না দেয়ার ঘটনায় তিনি গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, জনগণের ঘাড়ে জোর করে চেপে বসা বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী সারাদেশে বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের এবং গ্রেফতার করে কারান্তরীণ করার পাশাপাশি গুম করার যে মনুষ্যত্বহীন সংস্কৃতি চালু রেখেছে। তার মূল লক্ষ্যই হচ্ছে দেশের জনগণকে এক ভয়ানক কর্তৃত্ববাদী শাসনের শৃঙ্খলে আবদ্ধ করা।

মির্জা ফখরুল বলেন, দেশে বিরাজ করছে এক শ্বাসরুদ্ধকর অবস্থা। আইন-শৃঙ্খলা বাহিনী জনগণের সাথে হিটলারের গেস্টাপো বাহিনীর মতো আচরণ করছে। আদিম হিংস্রতায় দেশ থেকে গণতন্ত্র ও বাকস্বাধীনতাসহ নাগরিক স্বাধীনতাকে উচ্ছেদ করা হয়েছে। দেশের জনগণ এখন ভয় ও শঙ্কার মধ্যে বসবাস করছে। দাম্ভিকতা ও মিথ্যার বেসাতি করে দেশব্যাপী এক মরণঘাতি কর্মসূচি বাস্তবায়ন করছে তারা। তরুণ নেতৃত্বকে ধ্বংস করার জন্যই স্বেচ্ছাসেবক দলের আজিজুর রহমান মুসাব্বিরকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে এবং তাকে গ্রেফতারের বিষয়টি অস্বীকার করা হচ্ছে।

সাদা পোশাকধারী আইন-শৃঙ্খলা বাহিনীর আজিজুর রহমান মুসাব্বিরকে তুলে নিয়ে যাওয়া এবং তার কোন খোঁজ না দেয়ার ঘটনা বর্তমান নিষ্ঠুর সরকারের চলমান নিশ্চিহ্নকরণ প্রক্রিয়ারই বর্ধিত-প্রকাশ।

আজিজুর রহমান মুসাব্বিরকে আইন শৃঙ্খলা বাহিনীই আটক করে নিয়ে গেছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, তাকে তুলে নিয়ে যাওয়ার ঘটনায় তার পরিবারসহ বিএনপি গভীরভাবে উদ্বিগ্ন। তিনি অবিলম্বে আজিজুর রহমান মুসাব্বিরকে জনসমক্ষে হাজির করার জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ