Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় কথিত জ্বীনের বাদশা গ্রেফতার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ৭:৫১ পিএম

খুলনার কয়রা উপজেলা থেকে মফিজুল ইসলাম (৫০) নামে কথিত এক জ্বীনের বাদশাকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ বুধবার (১৮ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন খুলনা সিআইডির পরিদর্শক মাহমুদা খাতুন। এর আগে গত ১৬ আগস্ট কয়রা থানাধীন নাকশা নামক দুর্গম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পর দিন ১৭ আগস্ট তাকে আদালতে প্রেরণ করা হয়।

পরিদর্শক মাহমুদা খাতুন জানান, মফিজুল ইসলাম ও তার সহযোগীরা জ্বীনের বাদশা, দরবেশ, নবীর বংশধর, কখনো কখনো সরকারী পদস্থ কর্মকর্তা, বিকাশ কর্মকর্তা সেজে কৌশলে নিরীহ সহজ সরল লোকদেরকে মিথ্যা প্রলোভন দিয়ে নগদ টাকা, স্বর্ণালংকার ইত্যাদি আত্মসাৎ করে আসছিল। ২০২০ সালের ২ জুন থেকে ১২ জুন পর্যন্ত খুলনার দিঘলিয়া উপজেলার এসএম জাহাঙ্গীর কবিরের সাথে তিনি এমনি প্রতারণা করে। এসময়েও তিনি নিজেকে বিভিন্ন পরিচয় ও ভয়ভীতি দেখিয়ে সাড়ে ৩ লাখ টাকা আত্মসাৎ করেন। ওই বছরের ১৫ জুন এসএম জাহাঙ্গীর কবির বাদী হয়ে দিঘলিয়া থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলার তদন্ত শুরু করে সিআইডি।

মাহমুদা খাতুন আরো জানান, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে মফিজুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে অপরাধে জড়িত থাকার কথা স্বীকার করে। পরবর্তীতে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ