Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক দুর্ঘটনায় ১৫ জনের প্রাণহানি

২ চীনা প্রকৌশলীর মরদেহ সেদেশে পাঠানো হবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

বরগুনা, হবিগঞ্জ, সাতক্ষীরা, ঢাকার সাভার ও নারায়ণগঞ্জের রূপগঞ্জে সড়ক দুর্ঘটনায় ১৪ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া বেশ কয়েকজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বরগুনার তালতলায় নিহতদের মধ্যে ২ জন চীনা নাগরিক রয়েছেন। তাপবিদ্যুৎ কেন্দ্রের এ ২ প্রকৌশলীর লাশ সেদেশে পাঠানো হবে বলে জানিয়েছেন জেলার পুলিশ সুপার।
বরগুনা জেলা সংবাদদাতা জানান, মাইক্রোবাস খাদে পড়ে তালতলীর আইসোটেক তাপবিদ্যুৎ কেন্দ্রের দুই চীনা কর্মকর্তাসহ তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তাদের মাইক্রোবাস চালক। গত রোববার গভীর রাতে আমতলী-পটুয়াখালী মহাসড়কের ব্রিকফিল্ড সংলগ্ন কেওয়াবুনিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন তালতলী আইসোটেক তাপবিদ্যুৎ কেন্দ্রের চীনা সাংহাই ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কোম্পানির সেফটি অফিসার লিওয়েন তাও, প্রকৌশলী লুজিকলং ও দোভাষী প্রকৌশলী মো. ফখরুল হাসান। ফখরুল রাজধানীর গুলশানের বাসিন্দা। নিহত অন্যদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। আহত মাইক্রোবাস চালক মুসা মৃধা পটুয়াখালী সদর উপজেলার খলিশাখালী গ্রামের আব্দুস সালাম মৃধার ছেলে।
আমতলী থানার ওসি শাহআলম হাওলাদার তাদের মৃত্যুর খবরটি নিশ্চিত করে জানিয়েছেন, আহত গাড়িচালক মুছা মৃধা করোনায় আক্রান্ত হওয়ায় তাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।
বরগুনার এসপি জাহাঙ্গীর মল্লিক বলেন, আইসোটেক তাপবিদ্যুৎ কর্তৃপক্ষ ও চায়না দূতাবাস নিহত ২ নাগরিকের মরদেহ দেশে ফিরিয়ে নেয়ার সব ব্যবস্থা করবেন।
হবিগঞ্জ জেলা সংবাদদাতা জানান, ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জের নছরতপুর রেল গেইটের নিকট সকাল ৮টার দিকে ট্রাক ও সিএনজি অটোরিকশা সংঘর্ষে ২ নারীসহ ৭ জন মারা গেছেন। নিহতরা সবাই হবিগঞ্জের অলিপুরস্থ প্রাণ আরএফএল কোম্পানির শ্রমিক বলে জানা গেছে। হাইওয়ের পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহযোগিতায় হতাহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে পাঠায়।
শায়েস্তাগঞ্জ থানার ওসি অজয় চন্দ্র দেব জানান, হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার শাকির মোহাম্মদ থেকে সিএনজিতে কাজে যোগ দিতে প্রাণ আরএফএল যাচ্ছিল। সিএনজি অটোরিকশাটি নছরতপুর রেল গেইট এলাকায় পৌঁছালে ঢাকা থেকে ছেড়ে আসা একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুমড়ে-মুছরে যায় সিএনজি অটোরিকশাটি। ঘটনাস্থলেই নিহত হন ৬ জন। তাদের মধ্যে ২ জন নারী ও ৪ জন পুরুষ রয়েছে। নিহত সকলেই সিএনজি যাত্রী বলে জানা গেছে।
নিহতরা হল জেলার চুনারুঘাট উপজেলার শ্রী বাউত গ্রামের আকবর আলীর স্ত্রী রাহেলা খাতুন (৩০), একই গ্রামের সফর আলীর পুত্র স্বপন মিয়া (২৮), আবুল হোসেনের পুত্র আব্দুল আহাদ (৩৫), শায়েস্তাগঞ্জ উপজেলার বরমপুর গ্রামের আনফর আলীর পুত্র আলা উদ্দিন (৩৫), চুনারুঘাট উপজেলার পান্ডাইল গ্রামের আব্দুল্লাহ মিয়ার পুত্র সোহাগ মিয়া (২৬) ও হনুফা বেগম (২৭)। একজনের পরিচয় পাওয়া যায়নি।
সড়ক দুর্ঘটনায় সাতক্ষীরায় ব্যাংক কর্মকর্তা নিহত
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরা-যশোর মহাসড়কের সাতক্ষীরা সদর উপজেলার ছয়ঘরিয়া এলাকায় সড়ক দূর্ঘটনায় আজমীর হোসেন (৩০) নামের গ্রামীণ ব্যাংকের এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির বাড়ি সাতক্ষীরার আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়া গ্রামে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সাতক্ষীরা হতে কলারোয়ায় ব্যক্তিগত কাজে যাচ্ছিলেন তিনি। এ সময় মহাসড়কের ছয়ঘরিয়ার বাবুলিয়া মোড় এলাকায় পৌঁছালে ঢাকাগামী একটি দ্রুতগামী পরিবহন তার মোটরসাইকেলে ধাক্কা দিয়ে চলে যায়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। ঘাতক পরিবহনটি আটক করতে পারেনি পুপশি। সদর থানার ওসি দেলোয়ার হুসেন ঘটনাটি নিশ্চিত করেছেন।
ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ধামরাইয়ে নীলাচল পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ইসমাইল হোসেন (৪৫) নামে অটোরিকশা চালক নিহত হয়েছে।
গতকাল সকাল ৯ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের জয়পুরা বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইসমাইল হোসেন ধামরাইয়ের সুতিপাড়া ইউনিয়নের বারপাইখা গ্রামের বাসিন্দা।
সাভার হাইওয়ে থানার ওসি বলেন, দুর্ঘটনাকবলিত বাস ও সিএনজি অটোরিকশা জব্দ করা হয়েছে।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, রূপগঞ্জে প্রাইভেট কার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত হয়েছে। গত রোববার রাত সাড়ে ১২ টার দিকে এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কের ভুলতা মুন্সি পাম্পের সামনে দুর্ঘটনায় নিহতরা হলেন প্রাইভেটকার চালক আলমগীর হোসেন, প্রাইভেটকারের যাত্রী আজাদ হোসেন ও রফিকুল ইসলাম। রূপগঞ্জ থানার এসআই কামরুল ইসলাম জানান, নিহত তিনজনই পুরুষ। সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য মরদেহগুলো নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ