Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্বিধা-বিভক্তি ভুলে সংগঠনকে শক্তিশালী করার অঙ্গীকার মহানগর বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

দ্বিধা-বিভক্তি ভুলে সংগঠন শক্তিশালী করার অঙ্গীকার ব্যক্ত করেছে নবগঠিত মহানগর উত্তর বিএনপি। গতকাল রোববার বিকালে মহানগর উত্তরেরে এক যৌথ সভায় নবগঠিত কমিটির আহবায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান এই অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি বলেন, আগামী দিনে যে আন্দোলন, সংগ্রাম দেশের জন্যে, দেশের মানুষের জন্যে শুরু হবে, সেই আন্দোলন-সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধভাবে নামার জন্য প্রস্তুত থাকতে হবে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের যে প্রত্যাশা, জনগণের যে প্রত্যাশা সেই প্রত্যাশা ইনশাল্লাহ আমরা পুরণ করবো।

আমান উল্লাহ আমান বলেন, এই প্রত্যাশা পুরণ করতে গেলে আমাদের সকলকে বিএনপি মহানগর উত্তর-দক্ষিণ সারা বাংলাদেশের বিএনপি ও অঙ্গসংগঠনকে ঐক্যবদ্ধ থাকতে হবে। অতীতে সকল দ্বিধা-দ্ব›দ্ব ভুলে গিয়ে দলকে সুসংগঠিত করার লক্ষ্যে ধৈর্য্য এবং সহনশীলতার সঙ্গে সকলকে জিয়া পরিবারের সদস্য হিসেবে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমান বলেন, তারেক রহমান একটা লক্ষ্য নিয়ে বিএনপি উত্তর এবং দক্ষিণের আহবায়ক কমিটি দিয়েছেন। সেই লক্ষ্য হচ্ছে- বাংলাদেশে অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধার, ভুলন্ঠিত মানবাধিকারকে পুনঃপ্রতিষ্ঠা, জনগণ-সাংবাদিকদের মতামতের স্বাধীনতা অর্জন, জনগণের কথা বলার স্বাধীনতা ফিরিয়ে আনা এবং একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা। সেই লক্ষ্যে আমাদের বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আকাক্সক্ষা বাস্তবায়নের জন্যে আমরা ইনশাল্লাহ সামনের দিকে এগিয়ে যাবো। সেই লক্ষ্যে ইতোমধ্যেই আমরা কিছু কিছু কর্মকান্ড শুরু করে দিয়েছি।

নয়াপল্টনে মহানগর বিএনপির কার্যালয়ের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর উত্তরের এই যৌথ সভা অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সভায় নবগঠিত কমিটির তাবিথ আউয়াল, আনোয়ারুজ্জামান আনোয়ার, আতিকুল ইসলাম মতিন, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসি আহমেদ মিষ্টি, এজিএম শামসুল হক, মোয়াজ্জেম হোসেন মতি, আতাউর রহমান চেয়ারম্যান প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন।

অঙ্গসংগঠনের মধ্যে যুব দলের এসএম জাহাঙ্গীর, স্বেচ্ছাসেবক দলের ফখরুল ইসলাম রবিনসহ অঙ্গসংগঠনের নেতারাও ছিলেন।

গত ২ আগস্ট আমানউল্লাহ আমানকে আহবায়ক ও আমিনুল হককে সদস্য সচিব করে উত্তরের ৪৭ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়। একইদিন আবদুস সালামকে আহবায়ক ও রফিকুল আলম মজনুকে সদস্য সচিব করে দক্ষিনের ৪৯ সদস্যের কমিটি গঠন করা হয়।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ