Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় ৪১ রোহিঙ্গা নিয়ে ট্রলার ডুবি

নিখোঁজ ২৭, উদ্ধার ১৪

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৯:০২ পিএম

হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় ৪১ রোহিঙ্গা নিয়ে চট্টগ্রামের সামুদ্রিক এলাকায় ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। শুক্রবার দিবাগত রাতে ৪১ রোহিঙ্গা নিয়ে কক্সবাজার যাবার পথে চট্টগ্রামের মোহনায় প্রবল স্রোতে ট্রলারটি উল্টে যায়। এসময় ১৪ জন রোহিঙ্গাকে পার্শ্ববর্তী মাছধরার ট্রলারের জেলেরা উদ্ধার করলেও ২৭ জন নিখোঁজ রয়েছেন।

ভাসানচর ক্যাম্পের সূত্র জানায়, শুক্রবার রাত ১১টার দিকে কান্ট্রিবোটে করে ৪১ রোহিঙ্গা পালিয়ে যায়। চট্টগ্রামের সামুদ্রিক সীমানায় ট্রলারটি প্রবল স্রোতের মুখে উল্টে রোহিঙ্গা যাত্রীরা নিখোঁজ হয়। শনিবার ভোর রাতের দিকে পার্শ্ববর্তী মাছ ধরার ট্রলারে থাকা জেলেরা ১৪ জন রোহিঙ্গাকে উদ্ধার করতে পারলেও এখনো নিখোঁজ রয়েছেন আরও ২৭ জন। উদ্ধারের পর ১৪ রোহিঙ্গাকে ভাসানচরে পৌঁছে দেয় জেলেরা। এদিকে নিখোঁজ বাকীদের এখনো খোজ পাওয়া যায়নি। তবে নিখোঁজদের উদ্ধারে নৌবাহিনী, কোস্টগার্ড ও স্থানীয়রা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন।

ভাসানচর ক্যাম্প ইনচার্জ সহকারী কমিশনার সুজিত কুমার চন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরও জানান, ভোররাতের দিকে জেলেরা ১৪ রোহিঙ্গা সদস্যকে উদ্ধার করে ভাসানচরে নিয়ে আসে। শেষ খবর পাওয়া পর্যন্ত বাকীদের উদ্ধারে কোস্টগার্ড, নৌবাহিনীর সদস্যদের অভিযান এখনো চলছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ