Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

নোয়াখালীতে বিএনপি নেতা হত্যার ঘটনাটি পরিকল্পিত- বিএনপির ভাইস চেয়ারম্যান

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৭:৩২ পিএম

নোয়াখালী সদর উপজেলার আন্ডারচর ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক ও ইউপি নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী হারুনুর রশিদ মোল্লাকে হত্যার ঘটনাটি পরিকল্পিত বলে দাবী করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান। একই সাথে এ হত্যাকান্ডে যারা জড়িত তাদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবীও জানান তিনি।

শনিবার দুপুরে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিহত হারুন মোল্লার লাশ দেখতে এসে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

মো. শাহজাহান বলেন, এটি একটি রাজনৈতিক ও সুপরিকল্পিত হত্যাকান্ড। হারুন মোল্লা একাধিকবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন। সে ছিল আমাদের দলের একজন সক্রিয় সদস্য। কত নৃশংস ছিল এ হত্যাকান্ড। তার ক্ষতবিক্ষত লাশ দেখলে বুঝা যায় মানুষ কত নিষ্ঠুর হতে পারে। হত্যাকারীরা তার শরীরের প্রতিটি অংশ রক্তাক্ত করেছে। দ্রুত হত্যাকারীদের গ্রেপ্তার করার জোর দাবী জানান তিনি।

এদিকে দুপুর ১২টার দিকে হারুন মোল্লার লাশ ময়না তদন্ত শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। পরে বিকেল ৪টার দিকে পশ্চিম মাইজচরা গ্রামের হাজী আব্দুল ওহাব সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

জানাজায় উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, জেলা বিএনপিসাধারণ সম্পাদক এড. আব্দুর রহমান, সদর উপজেলা বিএনপির সভাপতি সলিম উল্যা বাহার হিরণ, সাধারণ সম্পাদক ভিপি জসিম, জেলা যুবদলের সাধারন সম্পাদক নুরুল আমিন খান।

হাসপাতাল সূত্রে জানা গেছে, নিহত হারুন মোল্লার শরীরে দুটি গুলি ও ২৮টি জখমের চিহ্ন পাওয়া যায়।

সুধারাম মডেল থানার ওসি শাহেদ উদ্দিন জানান, বিএনপি নেতা হারুনুর রশিদ মোল্লা হত্যার ঘটনায় তার ভাই আমিনুল হক বাদী হয়ে শনিবার সন্ধ্যায় ৪০জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। ঘটনার পর মোটরসাইকেলসহ গ্রেপ্তারকৃত দুইজন এ মামলায় এজাহারভুক্ত আসামী। অপর আসামীদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ