Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রামেগঞ্জে করোনায় মারা যাওয়াদের হিসাব সরকার দিচ্ছে না : খুলনা বিএনপি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ১০:২৪ পিএম

খুলনা মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, বর্তমান সরকার করোনা মোকাবিলায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। সরকারের অপরিকল্পিত বিভিন্ন পদক্ষেপে যে নৈরাজ্য সৃষ্টি হয়েছে সেই নৈরাজ্যে জনজীবন মারাত্মকভাবে বাধাগ্রস্ত হচ্ছে। লকডাউন প্রত্যাহারের আগে সবক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত এবং স্বাস্থ্য অধিদফতর প্রণীত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণের কথা থাকলেও গণপরিবহন, বিভিন্ন দফতর, মার্কেট ও বাজারে স্বাস্থ্যবিধি প্রতিপালনে অবহেলা পরিলক্ষিত হচ্ছে। অথচ সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ থাকলেও বাস্তবতা সম্পূর্ণ ভিন্ন। করোনার সংক্রমণ রোধে সরকারের দেয়া বিধিনিষেধ উপেক্ষা করে দিনের শুরুতেই কর্মব্যস্ত মানুষেরা রাস্তায় বেরিয়ে পড়ছেন। একইসাথে বেড়েছে যানবাহনের চাপ। কিন্তু কোথাও নেই স্বাস্থ্যবিধির বালাই।

আজ শুক্রবার রাতে এক বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, করোনা সংক্রমণের হার কমানোর ক্ষেত্রে একমাত্র মাস্ক ও স্বাস্থ্যবিধি অনুসরণ করাই ভরসা। গড়ে প্রতিদিন আড়াই শ জনের বেশি লোক মারা যাচ্ছে সরকার বলছে। গ্রামে-গঞ্জে যারা মারা যাচ্ছে, তাদের কোন হিসাব সরকার দিচ্ছে না। করোনা মানুষের জীবন-জীবিকাকে বিপন্ন করে দিয়েছে, কিন্তু জনগণের প্রতি ন্যূনতম দায়বদ্ধতা নেই বলে সরকার যখন যা খুশি তাই করছে। নেতৃবৃন্দ করোনা সংক্রমণ ঠেকাতে সর্বত্র টিকা দেওয়া কার্যক্রম জোরদার করাসহ সর্বত্র স্বাস্থ্যবিধি কার্যক্রম জোরদারের আহবান জানিয়ে বলেন, করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হয়েছে বলার কোন সুযোগ নেই। কোনো ক্ষেত্রেই শিথিলতা দেখানোর সুযোগ নেই। বিশেষ করে মাস্ক পরা-সহ স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে কঠোর হতেই হবে।

বিবৃতিদাতারা হলেন, খুলনা মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, এড. বজলুর রহমান, এড. এস আর ফারুক, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, শেখ জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মো. মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু ও ইকবাল হোসেন খোকন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ