Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ওসিসহ ৬ পুলিশ কর্মকর্তার রিমান্ড

ফেনীতে স্বর্ণের বার লুট

মো. ওমর ফারুক, ফেনী থেকে | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

চট্টগ্রামের এক ব্যবসায়ীর কাছ থেকে ২০টি স্বর্ণের বার লুটের ঘটনায় ফেনী জেলা গোয়েন্দা পুলিশের ওসিসহ ৬ পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। গত মঙ্গলবার রাতে তাদের গ্রেফতার করার কথা জানান, ফেনী পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী। তিনি বলেন, প্রাথমিক পর্যায়ে তাদের কাছ থেকে ১৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. সাইফুল ইসলাম, এসআই মোতাহের হোসেন, নুরুল হক, মিজানুর রহমান, এএসআই অভিজিৎ বডুয়া ও মাসুদ রানা।
পুলিশ সূত্রে জানা যায়, স্বর্ণ ব্যবসায়ী গোপাল কান্তি দাস চট্টগ্রাম শহরের হাজারী গলিতে ব্যবসা করেন। গত ৮ আগস্ট বিকেলে তিনি ২০টি সোনার বার নিয়ে ঢাকা যাচ্ছিলেন। ওই দিনে সন্ধ্যা ৬টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফতেহপুর রেলওয়ে ওভারপাস এলাকায় ফেনী ডিবি পুলিশ তার পথরোধ করে। এরপর তার কাছ থেকে সোনার বারগুলো ছিনিয়ে নিয়ে রাত ৮টার দিকে ছেড়ে দেন। পরে ওই ব্যবসায়ী পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ করলে বিষয়টি গভীর তদন্ত করা হয়। তদন্তে ডিবি ওসিসহ ৬ পুলিশ কর্মকর্তার জড়িতের প্রাথমিক সত্যতা মিলে। তাদের একজনের কাছ থেকে সোনার ১৫টি বার উদ্ধার করা হয়েছে। বাকি ৫টি বারের বিষয়ে খোঁজে পুলিশ মাঠে কাজ করছে। এ ঘটনায় গত ১০ তারিখে ডিবি ওসি সাইফুল ইসলামসহ ৬ জনের নামে ফেনী মডেল থানায় ডাকাতি মামলা করেন ব্যবসায়ী গোপাল কান্তি দাস।
ব্যবসায়ী গোপাল কান্তি দাস জানান, গত রোববার সোনার বার নিয়ে ঢাকায় যাচ্ছিলেন তিনি। ফেনী আসলে ডিবি পুলিশ মহাসড়কের রেলওয়ে ওভারপাস এলাকায় আটক করে তার কাছ থেকে ২০টি সোনার বার ছিনিয়ে নিয়ে রাত ৮টার দিকে ছেড়ে দেয়। ওই ব্যবসায়ী দাবি করেন, তার কাছ থেকে ছিনিয়ে নেয়া সোনার বারের বর্তমান বাজারমূল্য ১ কোটি ২৭ লাখ টাকা। ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন জানান, ব্যবসায়ীর সোনার বার লুটের ঘটনায় অভিযুক্ত ডিবি পুলিশ পরিদর্শকসহ ছয় কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে।
এদিকে, স্বর্ণ আত্মসাতের ঘটনায় গ্রেফতারকৃত ডিবি ওসিসহ ৬ জনকে গতকাল বিকেল ৩টায় ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ খানের আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা মনির হোসেন প্রত্যোকের ৫ দিন করে রিমান্ড আবেদন করেন। আদালত গ্রেফতারকৃত ডিবি ওসি সাইফুল ইসলামকে ৪ দিন এবং বাকি ৫ জনকে ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। স্বর্ণ ব্যবসায়ীর দায়েরকৃত মামলায় ফেনী ডিবির ওসিসহ ৬ পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। গতকাল বুধবার এক আদেশে তাদেরকে বরখাস্ত করা হয়। পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী এ বিষয়টি জানান।



 

Show all comments
  • Gazi Masud ১২ আগস্ট, ২০২১, ১২:৫৮ এএম says : 0
    ওরা কি শুধু স্বর্ণের বার চুরি করে? সারাদেশে লুটপাট করে খাচ্ছে।
    Total Reply(0) Reply
  • Md Toriqul Islam ১২ আগস্ট, ২০২১, ১২:৫৮ এএম says : 0
    ইদানিং চোর ডাকাতের থেকে পুলিশ বেশি গ্রেফতার হচ্ছে আবার এরা বেশি অপরাধ করছে। বুঝলাম না কারা পাহারা দেয় আর কারা চুরি করে। আল্লাহ কোন দুনিয়ায় যে আছি!
    Total Reply(0) Reply
  • Abdullah Al Mamun ১২ আগস্ট, ২০২১, ১২:৫৮ এএম says : 0
    এরা কিভাবে জনগনের নিরাপত্তা দিবে,,এরা নিজেরাই তো নিরাপদ নয়
    Total Reply(0) Reply
  • MD Sahab Uddin ১২ আগস্ট, ২০২১, ১২:৫৯ এএম says : 0
    Completely matter of shame if its true.
    Total Reply(0) Reply
  • Md. Osman Khan ১২ আগস্ট, ২০২১, ১২:৫৯ এএম says : 0
    রিমান্ড মঞ্জুরে লাভ কী? এক পুলিশ আর এক পুলিশকে জামাই আদরে রাখবে।
    Total Reply(0) Reply
  • Shahjahan Shipon ১২ আগস্ট, ২০২১, ১২:৫৯ এএম says : 0
    বরা বর ফেনী সমালোচিত দুঃখ জনক ঘটনা
    Total Reply(0) Reply
  • Ismail hossain ১২ আগস্ট, ২০২১, ৪:০৫ এএম says : 0
    khob kahrf kaj polis ei kaj kole bangladeser manos khtay jabe bolen dkhi
    Total Reply(0) Reply
  • Md Ataur Rahman ১২ আগস্ট, ২০২১, ৪:১২ এএম says : 0
    Thank,s
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ