Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনা বিভাগে ১৬ মাসে করোনা কেড়ে নিয়েছে ২৭০০ প্রাণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৭:৪৩ পিএম

খুলনা বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিল গত বছর ১৯ মার্চ চুয়াডাঙ্গা জেলায়। এরপর ক্রমান্বয়ে বাড়তে থাকে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। বিভাগের ৬ টি জেলা সাতক্ষীরা, যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, মেহেরপুর ও কুষ্টিয়ার সাথে ভারতের সীমান্ত রয়েছে। এ কারণে খুব সহজেই পার্শ্ববর্তী ভারত থেকে করোনা সীমান্তবর্তী জেলাগুলোতে বিস্তার ঘটিয়েছে। গত ১৬ মাসে খুলনা বিভাগে করোনায় ২ হাজার ৭০৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছেন ১ লাখ ১ হাজার ১৬২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০ হাজার ৯৩৪ জন। বিভাগে একদিনে সর্বোচ্চ প্রাণহানি ঘটে গত ৯ জুলাই, ৭১ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা গেছে, খুলনা জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ হাজার ২৫২ জনের। মারা গেছেন ৬৮৫ জন। সুস্থ হয়েছেন ২০ হাজার ৫২৩ জন। বাগেরহাটে শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৮১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৮৯৯ জন। সাতক্ষীরায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ১৭৫ জনের এবং মারা গেছেন ৮৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার জন। যশোরে শনাক্ত হয়েছেন ২০ হাজার ১৫ জন। মোট মারা গেছেন ৪০৩ জন এবং সুস্থ হয়েছেন ১৭ হাজার ২৯৩ জন। নড়াইলে শনাক্ত হয়েছে ৪ হাজার ৪৫৮ জনের। মোট মারা গেছেন ১০০ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৩৭ জন। মাগুরায় শনাক্ত হয়েছে ৩ হাজার ৬০৬ জনের। মোট মারা গেছেন ৭৮ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২৮৯ জন। ঝিনাইদহে শনাক্ত হয়েছে ৮ হাজার ২৮০ জনের। মোট মারা গেছেন ২৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৩০ জন। কুষ্টিয়ায় শনাক্ত হয়েছে ১৬ হাজার ১১৪ জনের। মোট মারা গেছেন ৬৪৮ জন এবং সুস্থ হয়েছেন ১২ হাজার ৬১৬ জন। চুয়াডাঙ্গায় শনাক্ত হয়েছে ৬ হাজার ৩৮৪ জনের। মোট মারা গেছেন ১৮০ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৭৩৭ জন। মেহেরপুরে শনাক্ত হয়েছে ৪ হাজার ২৯৭ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬০ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৬১০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ