Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শরীয়তপুর-নড়িয়া সড়কে বেইলি ব্রীজ ভেঙ্গে ট্রাক খাদে, নিহত ১ আহত ৩

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৪:৫৯ পিএম

শরীয়তপুর-নড়িয়া আঞ্চলিক সড়কে বেইলি ব্রীজ ভেঙ্গে ট্রাক খাদে পড়ে একজন নিহত ও তিনজন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে ১০ আগস্ট মঙ্গলবার সকালে শরীয়তপুর জেলার সদর উপজেলার কোড়াশি এলাকায়। পালং মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিস আহতদের উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে প্রেরণ করে। সেখানে কর্তব্যরত চিকিৎসক নয়ন বেপারীকে মৃত ঘোষণা করে।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে যানা যায়, শরীয়তপুর-নড়িয়া সড়কের কুড়াশী বালাখানা নামক স্থানে সড়ক বিভাগের কালভার্ট নির্মাণ কাজ করছেন এমএম বিল্ডার্স নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। ওই সড়কটি সচল রাখতে ঠিকাদারী প্রতিষ্ঠান একটি বেইলি ব্রিজ নির্মাণ করে। আজ মঙ্গলবার সকাল সারে ৯টায় পঞ্চগড় থেকে পাথর বোঝাই করে (কুষ্টিয়া-ট-১১১৬২৬) একটি ট্রাক শরীয়তপুর হয়ে নড়িয়ার যাচ্ছিল। ট্রাকটি ওই সড়কের নির্মানাধীন বেইলী ব্রিজের উপর ওঠার সাথে সাথে ব্রিজটি ভেঙ্গে ট্রাকটি খাদে পড়ে যায়। এই সময় বেইলি ব্রিজটির নিচে নির্মাণ শ্রমিকরা কাজ করছিল। এতে ৪ জন নির্মাণ শ্রমিক গুরত্বর আহত হয়। তাৎক্ষনিক স্থানীয় ও ফায়ার সার্ভিস কর্মীরা আহত শ্রমিকদের শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নয়ন বেপারীকে মৃত্যু ঘোষনাা করে।
প্রত্যক্ষদর্শী নুর হোসেন দুলাল ও স্থানীয় জলিল বেপারী বলেন, বড়বড় সড়ক গুলিতে ব্রিজ নির্মাণের পূর্বে বিকল্প সড়ক নির্মাণ করে নেয়। এখানেও বিকল্প সড়ক নির্মাণের জন্য বরাদ্দ ছিল। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান বিকল্প সড়ক নির্মাণ না করে একটি নড়বড়ে বেইলী ব্রিজ নির্মাণ করায় বার বার এই দুর্ঘটনার শিকাড় হচ্ছে যানবাহন।
শরীয়তপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ভূইয়া রেদওয়ানুর রহমান বলেন, কালভার্টটি নির্মাণে মূল প্রকল্পে বিকল্প সড়ক নির্মাণে বরাদ্দ ছিল। কিন্তু সংশোধিত প্রস্তাবে বেইলী ব্রিজ নির্মাণের চুক্তি সম্মন্ন হয়। আমরা সড়ক আইন অনুযায়ী বেইলী ব্রিজের দুই পাশে ১০ টনের অধিক ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ করে সাইনবোর্ড দিয়েছি। দূর্ঘটনার শিকার ট্রাকটি ৩০ টনের অধিক পাথর নিয়ে বেইলী ব্রিজে ওঠায় ভেঙ্গে পড়ে। আমরা এই বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ