Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিকা নয়, বিএনপি সরকারের অব্যবস্থাপনার সমালোচনা করছে: টুকু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৪:৪৬ পিএম

বিএনপি করোনা টিকার নয়, সরকারের অব্যবস্থাপনার সমালোচনা করছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, টিকা নিতে একজনের পাশে একজন স্বাস্থ্য বিধি না মেনে লাইনে দাঁড়িয়ে আছে। তাতে করোনা বিস্তার ব্যবস্থা করা হচ্ছে। আমরা সেটার বিরোধিতা করছি, সমালোচনা করছি। আপনারা বেশি বেশি করে বুথ খুলতেন তাতে লোকের চাপ কমতো। তাতো করেননি আপনারা।

সরকারের মন্ত্রী-নেতাদের বক্তব্যের প্রতি ইংগিত করে মঙ্গলবার (১০ আগস্ট) বিএনপিকরোনা পর্যবেক্ষণ জাতীয় কমিটির আহবায়ক স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, দেশে যদি ৭০% লোককে দুই ডোজ টিকা দেই ২৫ কোটি ডোজ টিকা লাগবে-সেটার কী অবস্থা। পাইপলাইনে কী অবস্থা, কবে কোনটা আসছে, কত স্টক আছে-দেশের মানুষ কিছু জানে না। সব আন্দাজি তারা বলতেছে। আমরা এগুলো নিয়ে সমালোচনা করি। টিকার বিরুদ্ধে আমরা-এটা না। দেশের সকল মানুষের জন্য টিকা কবে আসবে তার সুনির্দিষ্ট রোডম্যাপ জনসমক্ষে প্রকাশের জন্য সরকারের প্রতি আহবানও জানান টুকু।

তিনি বলেন, আপনারা জোর করে ক্ষমতায় বসে আছেন, ভোট ছাড়া ক্ষমতা দখল করে আছেন। যারা ক্ষমতায় বসিয়েছে তাদের ওপর ভর করে আপনারা জনগণকে মাইনাস করবেন-এটা হতে পারে না। এদেশের জনগণ একদিন জবাব দেবে। অতীতে বাংলাদেশের জনগণ জবাব দিয়েছে।

বিএনপির এই নেতা বলেন, এককালে একটা গান নবীন ছাত্র-ছাত্রীরা বলতো, তোমার বিচার করবে যারা আজ জেগেছে সেই জনতা। এটা বাংলাদেশে হবে। আইয়ুব খান, ইয়াহিয়া খানের সময়ে হয়েছে যুগে যুগে হয়েছে। আজকে যেভাবে হচ্ছে জনতা একদিন জাগবেই। এই সরকারকে উত্তর দিতে হবে।”

টুকু বলেন, বিএনপি বিরোধী দলে, জনগণের পাশে থাকবে, তাদের সহযোগিতা করার চেষ্টা করবে-এটাই হচ্ছে বিএনপির রাজনীতি, এটা হচ্ছে শহীদ জিয়াউর রহমানের রাজনীতি, এটা হচ্ছে বেগম খালেদা জিয়ার রাজনীতি, এটাই হচ্ছে তারেক রহমানের রাজনীতি। আমরা তাদের সৈনিক হিসেবে সেই কাজটাই করে যাচ্ছি।

ফরিদপুর জেলা বিএনপির উদ্যোগে করোনা হেল্প সেন্টার ও ঔষধসামগ্রি বিতরণ উপলক্ষে এই ভার্চুয়াল অনুষ্ঠান হয়।

সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদের সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিমের সঞ্চালনায় এই অনুষ্ঠানে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, স্বাস্থ্য সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ, মহাসচিব অধ্যাপক আব্দুস সালাম, ফরিদপুরের মোদাচ্ছির আলী ইসা, মাহবুবুল হাসান পিন্টু, খন্দকার নাসিরুল হক নাসির প্রমূখ নেতারা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ