Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজারের ঈদগাঁওতে আবারো সক্রিয় সশস্ত্র ডাকাত দল, আতঙ্কিত এলাকাবাসী

৪ কৃষককে অপহরণ করে মুক্তিপণ আদায়

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ৯:০৬ পিএম

কক্সবাজারে নবগঠিত ঈদগাঁও উপজেলার ঈদগাঁও এবং রামুর ঈদগাঁও এর পাহাড়ি জঙ্গলে আবারও সক্রিয় হয়ে উঠেছে সশস্ত্র ডাকাত দলের সদস্যরা। ২/৩ দিন ধরে তাদের আনাগোনা বৃদ্ধি পাওয়ায় আতঙ্কিত হয়ে উঠেছে এলাকাবাসী, কৃষক, পথচারী৷ গত ২ দিনে ভাদিতলার ফরিদুল আলম ও দরগাহ পাড়া এলাকার নুরুল ইসলাম নামের দুই কাঠুরিয়াকে উপর্যপুরী মারধর করে গুরুতর আহত করেছে ডাকাত দলের সদস্যরা।

সোমবার ৮ আগস্ট রাত আনুমানিক আড়াইটার দিকে কালির ছড়া শিয়া পাড়া এলাকার ৩ জন ও জোয়ারিয়া নালা নন্দাখালী গ্রামের একজনসহ ৪ জন কৃষককে অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ে নিয়ে যায়। সকাল থেকে অপহৃতদের স্বজনদের কাছে মুঠোফোনে ৪ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে আসছিল ডাকাত দল।

তবে সন্ধ্যা ৬ টার দিকে ১ লক্ষ বিশ হাজার টাকা আদায় করে গহীন জঙ্গলে তাদের ছেড়ে দেয়। তাদের স্বজনরা পাহাড় থেকে নিয়ে এসে স্থানীয় ক্লিনিকে নিয়ে যায়। উদ্ধার হওয়া ছৈয়দ আলমের ছেলে কামাল উদ্দীন, মৃত হামিদ হোসেনের ছেলে রফিকুল ইসলাম, গোলাম কবিরের ছেলে নুরুল আবছার লেঠু, অপরজন শাহাদাত হোসেন।

অপরদিকে ঈদগাঁও থানার একদল পুলিশ এলাকাবাসী ও গ্রাম পুলিশদের সাথে নিয়ে পাহাড়ে সম্ভাব্য স্থানে অভিযান চালিয়েছে।

এদিকে বছর খানেক পর আবারো ডাকাত দলের সদস্যরা সক্রিয় হয়ে উঠায় শত শত কৃষক ও গ্রামবাসীরা উদ্বেগ উৎকণ্ঠায় দিনাতিপাত করছে। তথ্য প্রযুক্তির সহায়তায় ডাকাত দলের অবস্থান নিশ্চিত করে পাহাড়ে অভিযান চালানোর দাবী করেন সচেতন মহল।

ঈদগাঁও থানার অপারেশন অফিসার শামীম আল মামুন জানান, খবর পেয়ে সকাল থেকে পাহাড়ে অভিযান চালানো হয়েছে। সন্ধ্যার দিকে তাদের ছেড়ে দেয় অপহরণকারীরা। পাহাড়ে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ