Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কলাপাড়ায় জমি চাষের সময় কৃষককে কুপিয়ে যখম

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ৩:৫৯ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় জমি চাষের সময় পিতা আলম মৃধা (৫২) ও পুত্র শামীম মৃধা (২৩) নামের দুই কৃষককে কুপিয়ে যখম করেছে সন্ত্রাসীরা। রোববার শেষ বিকালে কলাপাড়া ও আমতলী উপজেলার মধ্য সীমানাবর্তী পুজাখোলা গ্রামে কৃষকদের ওপর এমন সশস্ত্র হামলার পর ফেলে রেখে যায় সন্ত্রাসীরা। স্থানীয়রা আহতদের উদ্ধার করে দ্রুত কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
আহত আলম মৃধা (৫২) জানান, প্রতি বছরের মতো এবছরও জমি বর্গা নিয়ে ওই জমিতে ট্রাক্টর দিয়ে চাষ করছিলাম। এসময় কিছু বুঝে ওঠার আগেই কলাপাড়া উপজেলার টিয়াখালী গ্রামের মোশারেফ শিকদার, মঞ্জু শিকদার,বাবুল শিকদার ও রিয়াজ শিকদার সহ আরো ৫/৭ জন মিলে আমাদের ওপর সশস্ত্র হামলা চালায়। এসময় এলোপাথারী আমাকে ও আমার ছেলেকে কুপিয়ে কাঁদার মধ্যেই ফেলে রেখে যায়।
জমির মালিক আমতলীর বাসীন্দা সাইফুল ইসলাম জানান, আমাদের ক্রয়ক্রিত জমি আমরা দীর্ঘবছর যাবৎ আহতদের মাধ্যমে বর্গা দিয়ে চাষাবাদ করে আসছি। তবে এবিষয়ে আইনি পদক্ষেপ নেবেন বলে জানান তিনি। এবিষয়ে অভিযুক্তদের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তা সম্ভব হয়নি।
কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, বিষয়টি আমতলী থানার। তবে আইনি প্রক্রিয়ানুযায়ী আমারা অভিযুক্তদের আটক করতে পারবো। আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ-আলম জানান, এখনো পর্যন্ত কেউ লিখিত অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে অবশ্যই আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ