Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশের সব স্টেশনে আবারো ট্রেনের টিকিট বিক্রি শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১১:১৯ এএম

রাজধানীর কমলাপুর রেল স্টেশনসহ দেশের সব স্টেশনের কাউন্টার থেকে আজ সোমবার (৯ আগস্ট) সকাল ৮টায় খুলেছে রাজধানী ঢাকাসহ বিভিন্ন রেলস্টেশনে ট্রেনের টিকিট কাউন্টার।
কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার মাসুদ সারোয়ার বলেন, ট্রেনের টিকিট ৫০ শতাংশ কাউন্টারে ও ৫০ শতাংশ অনলাইনে বিক্রি করা হচ্ছে। কাউন্টারে স্বাস্থ্যবিধি মেনেই টিকিট বিক্রি করা হচ্ছে।
বাংলাদেশ রেলওয়ে আগামী বুধবার (১১ আগস্ট) থেকে ৩৮ জোড়া আন্তঃনগর ট্রেন ও ২০ জোড়া মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন পরিচালনা করবে। তবে ৭০৫ একতা এক্সপ্রেস, ৭২৬ সুন্দরবন এক্সপ্রেস, ৭৬৫ নীলসাগর এক্সপ্রেস, ৭৭১ রংপুর এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে ও ৭৮৩ টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনটি গোবরা থেকে ছাড়বে না।
করোনা সংক্রমণরোধে বাংলাদেশ রেলওয়ে যাত্রীদের জন্য কিছু নির্দেশনা দিয়েছে। যার মধ্যে রয়েছে- আগের ভাড়ায় যাত্রার পাঁচদিন আগে অগ্রিম টিকিট কিনতে পারবেন। অনলাইনে কেনা টিকিট ফেরত দেওয়া যাবে না। কমিউটার ট্রেনের টিকিট যথারীতি নির্দিষ্ট বক্স কাউন্টার থেকে দেওয়া হবে। আসনবিহীন টিকিট বিক্রি বন্ধ থাকবে। টিকিটবিহীন কোনো যাত্রী স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে পারবেন না। সকল যাত্রীকে স্বাস্থ্যবিধি মেনে স্টেশনে প্রবেশ করতে হবে। নইলে তাকে ট্রেনে ভ্রমণ করতে দেওয়া হবে না।
বাংলাদেশে করোনা ভাইরাসে সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধি রোধে গত এক জুলাই থেকে দুই দফায় ১৪ জুলাই পর্যন্ত লকডাউন দেয়া হয়। আটদিন বিরতির পর আবারো ১৪ দিনের লকডাউন দেয়া হয় এবং তা আরো ৫ দিন বাড়িয়ে ১০ আগস্ট পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।



 

Show all comments
  • Selim Ahmed ৯ আগস্ট, ২০২১, ১১:২৭ পিএম says : 0
    Online r counter টিকেট নাই...সব ডাকাত...এটা ডাকাতের দেশ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ