Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১২:৪৬ পিএম

টাঙ্গাইলের কালিহাতীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার সাড়ে ১০ ঘণ্টা পর উদ্ধার করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল ৯টার দিকে লাইনচ্যুত ট্রেনের বগিটি রেললাইন থেকে অপসারণ করা হয়। এতে ঢাকা থেকে উত্তরবঙ্গ ও দক্ষিণাঞ্চলগামী রেল লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।
এর আগে সোমবার রাত সাড়ে ১০টার দিকে ঢাকা-বঙ্গবন্ধু সেতুপূর্ব রেললাইনের কালিহাতী উপজেলার রাজাবাড়ি রেল ক্রসিংয়ে ঢাকাগামী মালবাহী ট্রেনটির ১১ নম্বর বগি লাইনচ্যুত হয়। এতে বিভিন্ন স্টেশনে ট্রেন আটকা পড়ে। এতে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।
পশ্চিম রেলওয়ের অতিরিক্ত প্রধান প্রকৌশলী লিয়াকত শরীফ জানান, উত্তরবঙ্গ থেকে চালবাহী ট্রেনটি ঢাকার দিকে যাচ্ছিল। এ সময় ট্রেনটি কালিহাতীর রাজাবাড়ি রেল ক্রসিং পার হওয়ার সময় একটি বগি চারটি চাকাসহ লাইনচ্যুত হয়। পরে উদ্ধার কার্যক্রম শুরু করা হয়। সকাল সাড়ে ৯টার দিকে বগিটি উদ্ধার করা হয়েছে। এখন ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ