Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় টিকা না পেয়ে ফিরে গেলেন শত শত মানুষ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ৬:০৯ পিএম

খুলনায় গতরাত থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে। সকালেও প্রায় একই অবস্থা। বৃষ্টিতে কাকভেজা হয়ে খুলনার টিকা কেন্দ্রগুলোতে সকাল ৯ টার আগে থেকেই ভিড় করেছিলেন শত শত মানুষ। দুপুর ১২ টা নাগাদ খুলনার অধিকাংশ কেন্দ্রে দীর্ঘ সময় লাইনে থাকা মানুষদের জানিয়ে দেয়া হয় টিকা শেষ। এরপর কবে ও কখন টিকা দেয়া হবে তাও জানানো হয়নি তাদের।

গত বৃহস্পতিবার খুলনা মহানগরীর ৩১ টি ওয়ার্ডে কেসিসির স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে মাইকিং করে বলা হয় শনিবার থেকে শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে টিকা দেওয়া হবে। কেসিসির ঘোষণা মতে কেন্দ্রে এসে বিফল মনোরথে ফিরতে হয় অধিকাংশকে। আজ শনিবার সকাল ১০ টায় নগর স্বাস্থ্য ভবনের সামনে দেখা যায় দীর্ঘ লাইন। টিকা প্রত্যাশীদের হইচই। পুলিশ বিশৃঙ্খলা ঠেকাতে পারছে না। লাইনে অপেক্ষায় রয়েছেন কয়েক শ’ মানুষ’। টিকা না পেয়ে নগরভবন থেকে বাড়ি ফিরে গেছেন তারা। সবুরননেছা কেন্দ্রে ১২টার মধ্যে ২শ’ নারী পুরুষ টিকা গ্রহণ করে। অপেক্ষমান আরো ৫০ থেকে ৭০ জন নারী পুরুষকে স্বেচ্ছাসেবকরা ফিরিয়ে দেয়। আলীয়া মাদ্রাসা কেন্দ্রে ২শ’ নারী পুরুষ টিকা নিয়েছে। বেলা সাড়ে ১২ টা নাগাদ কর্মসূচী শেষ হয়।

খুলনা সিটি কর্পোরেশনের মেডিকেল অফিসার স্বপন কুমার হালদার স্বীকার করেন, ৩ ঘন্টার মধ্যে সকল কেন্দ্রের টিকা ফুরিয়ে যায়। রোববার টিকাদান অব্যাহত থাকবে কিনা তিনি এ সম্পর্কে নগরবাসী ও মিডিয়াকে নিশ্চিত করে কিছু বলতে পারেননি। তিনি নিশ্চিত করেছেন, নগর স্বাস্থ্য ভবনে ৪৫ হাজার ২শ’ ডোজ মর্ডানার টিকা মজুদ আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ