Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

বাংলাদেশ-অস্ট্রেলিয়া চতুর্থ টি-টোয়েন্টি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ৫:৫২ পিএম | আপডেট : ৫:৫৪ পিএম, ৭ আগস্ট, ২০২১

 

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে টানা দ্বিতীয় ম্যাচে টস জিতলেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। প্রত্যাশিতভাবে আবারও তিনি বেছে নিলেন ব্যাটিং।

দ্বিতীয় ম্যাচে যে উইকেটে খেলা হয়েছিল, সেই একই উইকেটে হচ্ছে এই ম্যাচ। বাংলাদেশ অধিনায়ক টস জয়ের পর বললেন, উইকেটের আচরণ আগের মতোই থাকবে বলে তার ধারণা। ব্যাটিংয়ে উন্নতি করে ভালো স্কোর গড়তে চান তারা।

হ্যাটট্রিক জয়ে সিরিজ নিশ্চিত হয়ে গেছে প্রথম তিন ম্যাচেই। তবে বাংলাদেশের প্রাপ্তির অভিযান শেষ হয়নি। আপাতত চাওয়া আরও একটি ম্যাচ জয় এবং সেই জয়ের পথে ব্যাটিংয়ের উন্নতি।
 
প্রথম তিন ম্যাচ মূলত বোলারদের অসাধারণ পারফরম্যান্সেই জিতেছে বাংলাদেশ। সিরিজের বাকি দুই ম্যাচে ব্যাটসম্যানদের কাছে আরেকটু বেশি কিছু চান অধিনায়ক মাহমুদউল্লাহ।

উইনিং কম্বিনেশ ভাঙেনি বাংলাদেশ

আগের তিন ম্যাচ জয়ী দলে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। সিরিজ জয়ের পর আরও এগিয়ে যাওয়ার লড়াইয়ে নেমেছে তারা একই একাদশ নিয়ে। 

বাংলাদেশ একাদশ : সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হাসান, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, মেহেদি হাসান, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।

আজও দুই পরিবর্তন অস্ট্রেলিয়ার

আগের ম্যাচের একাদশ থেকে দুটি পরিবর্তন এনেছে অস্ট্রেলিয়া। ব্যাটিং নিয়ে ভোগান্তি চলতে থাকলেও বদল এনেছে তারা বোলিং আক্রমণে। লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পা পেয়েছেন বিশ্রাম, তার জায়গায় সুযোগ পেয়েছেন লেগ স্পিনার মিচেল সোয়েপসন।

আগের ম্যাচে অভিষেকে হ্যাটট্রিক করা ন্যাথান এলিসকে বিশ্রাম দেওয়া হয়েছে এক ম্যাচ পরই। তার বদলে একাদশে ফিরেছেন আরেক পেসার অ্যান্ড্রু টাই। ফাস্ট বোলার মিচেল স্টার্ক আছেন বিশ্রামেই।

অস্ট্রেলিয়া একাদশ : বেন ম্যাকডারমট, অ্যালেক্স কেয়ারি, মিচেল মার্শ, মোইজেস হেনরিকেস, ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাশটন টার্নার, অ্যাশটন অ্যাগার, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, মিচেল সোয়েপসন, অ্যান্ড্রু টাই, জশ হেইজেলউড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক ক্রিকেট

১০ সেপ্টেম্বর, ২০২১
১০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ