Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজারে শুক্রবার ১৮২ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১০:৫৫ পিএম

শুক্রবার (৬ আগস্ট) কক্সবাজার জেলার ২ টি প্রতিষ্ঠানে ২ পদ্ধতিতে করোনা'র নমুনা টেস্ট করে মোট ১৮২ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। তারমধ্যে, কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৯১০ জনের নমুনা টেস্ট করে ১৭৩ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ' পাওয়া গেছে। আর ৭৩৭ জনের নমুনা টেস্ট রিপোর্ট 'নেগেটিভ' আসে।

এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতালে একইদিন ৩১ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে ৯ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ শনাক্ত করা হয়। বাকী ২২ জনের টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে। কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের (পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ১৭৩ জন করোনা রোগীর মধ্যে ৯ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। বাকী নতুন শনাক্ত হওয়া ১৬৪ জনের মধ্যে বান্দরবান জেলার রোগী ২ চট্টগ্রামের বাঁশখালী রোগী ১ জন। অবশিষ্ট সবাই কক্সবাজারের রোগী।

তারমধ্যে, ১৮ জন রোহিঙ্গা শরনার্থী। এছাড়া সদর উপজেলায় ৪৫ জন, রামু উপজেলায় ২ জন, উখিয়া উপজেলায় ২১ জন, টেকনাফ উপজেলায় ২৯ জন, চকরিয়া উপজেলায় ২৩ জন, পেকুয়া উপজেলায় 8 জন, কুতুবদিয়া উপজেলায় ৫ জন এবং মহেশখালী উপজেলার ১৪ রোগী রয়েছে।

কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-১৯ হাজার ৯২৯ জন।

এদিকে, গত ৫ আগস্ট পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে কক্স জেলায় মৃত্যুবরণ করেছে ২০৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ