Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

১৩ বছর বয়সে ব্রিটিশ কিশোরীর ইতিহাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

স্কাই ব্রাউন। বয়স সবে ১৩ পেরিয়েছে। এটুকু বয়সে যেখানে তার সমবয়সীরা বাবা-মায়ের সঙ্গে সময় কাটাচ্ছে, ব্রাউন সেখানে অলিম্পিকে রেকর্ড গড়ে চারদিকে সাড়া ফেলে দিয়েছে! সবচেয়ে কম বয়সী ব্রিটিশ অ্যাথলেট হিসেবে অলিম্পিকে পদক জিতেছে ব্রাউন।
টোকিও অলিম্পিকে মেয়েদের পার্ক স্কেট বোর্ডিং ফাইনাল ইভেন্টে বোঞ্চ জিতেছে ব্রাউন। ৫৬.৪৭ স্কোর গড়ে ব্রোঞ্জ পেয়েছে ব্রাউন। ১৩ বছর ২৮ দিন বয়সে এই পদক জিতে গড়েছে রেকর্ড। এমন দারুণ একটা মুহ‚র্তে আবেগতাড়িত হওয়াটাই স্বাভাবিক। সেটি দেখাও গেল। ব্রোঞ্চ জিতে কান্না ধরে রাখতে পারেনি ব্রাউন। ম্যাচ শেষে ব্রাউন জানাল তার অনুভ‚তির কথা, ‘এই অনুভ‚তি বোঝাতে পারব না। এখানে আসতে পেরে খুব খুশি লাগছে। আমি উত্তেজিত ছিলাম।’
ফাইনাল জমিয়ে তুলতে সব প্রতিযোগীকে কৃতিত্ব দিল ব্রাউন। সে বলেছে, ‘দুর্দান্ত একটা ফাইনাল ছিল। সব মেয়েই দারুণ খেলেছে। এটা অবিশ্বাস্য!’ এই ইভেন্টে ৬০.০৯ স্কোর গড়ে সোনা জিতেছেন স্বাগতিক জাপানের ১৯ বছর বয়সী অ্যাথলেট সাকুরা ইয়োসোজুমি। তার স্বদেশি কোকোনা হিরাকি ৫৯.০৪ স্কোর গড়ে পেয়েছেন রুপা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

১৫ ফেব্রুয়ারি, ২০২২
১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ