Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিশরের গর্ব বিল গেটসের জামাতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

৬০ বছর পর অলিম্পিকের ইকুয়েস্ট্রিয়ান ইভেন্টে দেখা যাবে মিশর দলকে। ২০১৯ সালে মরক্কোতে হওয়া এফইআই নেশন কাপ দিয়ে অলিম্পিকে নিজেদের জায়গা করে নিয়েছে দেশটি। আর অলিম্পিকে জায়গা করে নিয়েই বড় এক সমর্থক পেয়ে গেছে তারা, তিনি বিল গেটস!

একসময়ের বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির এভাবে মিশর দলের সমর্থক হয়ে যাওয়ার কারণ নায়েল নাসার। মিশর ইকুয়েস্ট্রিয়ান দলের সদস্য নাসার। তার আরেকটি পরিচয় অবশ্য অনেকেরই জানা। এই ইকুয়েস্ট্রিয়ান বিল গেটসের মেয়ে জেনিফার গেটসের বাগদত্ত। হবু জামাইকে নিয়ে ৩১ জুলাইয়েই উচ্ছ্বাস জানিয়ে রেখেছেন গেটস।
মিশরের ইকুয়েস্ট্রিয়ানরা দল হিসেবে খেলব ৬ আগস্ট। সেদিনই দেশটির জার্সি গায়ে দেখা যাবে মোহামেদ তাহের জিয়াদা, সামেহ আল দাহান, আবদুল কাদের সাঈদ ও নায়েল নাসার কেমন করেন। তবে গতকালই এককের হিটে নেমেছেন নাসার। এ নিয়ে বিল গেটস কতটা উত্তেজিত, সেটা টের পাওয়া গেছে ইনস্টাগ্রামের পোস্টে। ৩১ জুলাই নাসারের একটি ইভেন্টের ছবি দিয়ে গেটস লিখেছেন, ‘টোকিওতে অনেক অ্যাথলেটকেই সমর্থন দিচ্ছি এখন। কিন্তু আমার মেয়ের হবু জামাই, নায়েল নাসারই সবচেয়ে বেশি সমর্থন পাচ্ছে। শুভকামনা, নায়েল।’

গত বছরের জানুয়ারিতে বাগদানের ঘোষণা দেন বিল গেটসের মেয়ে জেনিফার ও নাসার। খুব শিগগির দুজন বিয়ে করবেন বলেই ঘোষণা দেওয়া আছে। নাসার একজন পেশাদার ইকুয়েস্ট্রিয়ান। শিকাগোতে জন্ম নেওয়া নাসার বড় হয়েছেন কুয়েতে। ২০০৯ সালে ক্যালিফোর্নিয়াতে ফেরা নাসার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক করেছেন। পাঁচ বছর বয়স থেকে ঘোড়ায় চড়ার অভ্যাস তার। আর ১০ বছর বয়স থেকেই ইকুয়েস্ট্রিয়ান হওয়ার চেষ্টা চলছে। ৩০ বছর বয়সী এই ইকুয়েস্ট্রিয়ান ২০১৩ সাল থেকে শো জাম্পিংয়ের বিশ্ব মঞ্চের পরিচিত মুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

১৫ ফেব্রুয়ারি, ২০২২
১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ