Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেত্রকোনার মদনে দুই পরিবারে মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষ ঃ ১০ জন আহত

জমির আইল ছাটাকে কেন্দ্র করে

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ৭:০৬ পিএম

জমির আইল ছাঁটাকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় পক্ষের কম পক্ষে ১০ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার দুপুরে নেত্রকোনা জেলার মদন উপজেলার কাইটাইল ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে।


স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, গোবিন্দপুর গ্রামের মৃত ফয়জুদ্দিনের ছেলে নবাব আলীর হাওরের জমির সাথে একই গ্রামের আব্দুল হাই এর ছেলে মানিক মিয়ার পাশাপাশি জমি রয়েছে। মানিক মিয়ার ভাই মান্নান মিয়া রবিবার সকালে জমি চাষাবাদের জন্য কোদাল দিয়ে আইলের বর্ধিত অংশ ছাঁটতে শুরু করলে নবাব আলীর ছেলে ডালিম বাঁধা দেয়। এ নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এরই জের ধরে দুপুরের দিকে নবাব আলীর বাড়িতে নবাব আলী ও মানিক মিয়ার পরিবারের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে নবাব আলী পরিবারের ৬ জন এবং ও মানিক মিয়ার পরিবারের ৪ জনসহ মোট ১০ জন আহত হয়।

মদন হাসাপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার শতাব্দি পাল জানান, গুরুতর আহত নবাব আলী (৭৫) ও তার ৫ ছেলে হেলিম (৩২), আলীম (৩০), ওয়ালীউল্লাহ (২৮), সেলিম (২৬), ডালিম (২২) ও প্রতিপক্ষ মানিক মিয়ার ভাই হান্নান (৪০), মান্নান (৩৫), আলম (২৫) এর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে উন্নত ছিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। শুধু বাসির মিয়াকে (৪১) মদন হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে।

এ ব্যাপারে মদন থানার অফিসার ইনচার্জ মোঃ ফেরদৌস আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। লিখিত অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে যথাযত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ