Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বিতীয় দফায় ভারত থেকে এলো ২০০ টন অক্সিজেন

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১২:০১ এএম

দ্বিতীয় দফায় ভারত থেকে এলো ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন। গতকাল সকাল ১০টায় সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেলওয়ে স্টেশনে অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায়। অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছার সোয়া এক ঘন্টা পর বেলা সাড়ে এগারটার দিকে খালাস শুরু হয়। আমদানিকৃত এই অক্সিজেন খালাস শেষে সড়ক পথে নেয়া হচ্ছে নারায়ণগঞ্জে রুপগঞ্জের সেন্ট্রাল অক্সিজেন প্লান্টে।

জানা গেছে, দ্বিতীয় দফায় ১০টি কনটেইনারে আনা হয়েছে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও)। এর আগে গত মঙ্গলবার ভারতের সময় সকাল ৯টা ৫০ মিনিটে ১০টি কন্টেইনারে (প্রতিটিতে ২০ মেট্রিক টন) ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন বহনকারী ট্রেনটি ভারতের টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশ্যে ছেড়ে আসে। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে ট্রেনটি বেনাপোল পৌঁছায়। রাতেই কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে বিশেষ ট্রেনটি সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের উদ্দেশে ছেড়ে আসে। এখানে অক্সিজেন নামিয়ে ট্রেনটি এ পথ দিয়েই আবার ভারতে ফিরে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ