Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেহাল সড়কে চরম দুর্ভোগ

এস. কে সাত্তার, ঝিনাইগাতী (শেরপুর) থেকে : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:০১ এএম

শ্রীবরদীর খারামুড়া-ভায়াডাঙ্গা বেহাল সড়কে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে হাজার হাজার জনসাধারণকে। পাকা এ সড়কটি যান চলাচল করছে অত্যন্ত ঝুঁকি নিয়ে। সড়কের অধিকাংশ স্থানে খানাখন্দে যান চলাচলে ব্যাঘাত হচ্ছে। বেড়ে গেছে দুর্ঘটনার আশঙ্কা।
এলাকাবাসী জানায়, রানিশিমূল, ভায়াডাঙ্গা বাজার থেকে বিলভরট, মালাকুচা, হালুয়াহাটি ও বালিজুরি হয়ে খারামুড়া পর্যন্ত এলজিইডির ৭/৮ কিলোমিটার রাস্তা মাত্র ২ বছর আগে পাকা করা হলেও বালিজুরি বাজার থেকে খারামুড়া ২ কিলোমিটার রাস্তা এখনও কাঁচাই রয়ে গেছে। অভিযোগ পাওয়া যায়, ভায়ডাঙ্গা হতে বালিজুরি রাস্তায় রাত দিন অবৈধ বালুভর্তি ট্রাক, ট্রলি অনবরত যাতায়াত করার ফলে রাস্তার স্থানে স্থানে খানাখন্দের সৃষ্টি হওয়ায় যান চলাচলতো দূরের কথা পায়ে হেটে চলাচলও দুষ্কর হয়ে পড়েছে। এলাকাবাসী উল্লেখিত ২ কিলোমিটার রাস্তা পাকা এবং ৭/৮ কিলোমিটার পাকা রাস্তা সংস্কার, সম্প্রসারণ ও পাকা করার জোর দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে রানিশিমূল ইউপি চেয়ারম্যান মাসুদ রানা জানান, রাস্তাটি সংস্কার, পাকাকরণ ও সম্প্রসারনের জন্য বহুবার উপজেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় প্রস্তাব দেয়া হয়েছে। শ্রীবরদী উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর হোসাইন বলেন, রাস্তাটি সংস্কার, সম্প্রসারণ ও পাকাকরণের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই কাজ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেহাল সড়ক

২৫ সেপ্টেম্বর, ২০২২
২৪ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ